সিলেটে পুলিশের সাথে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ চলছে 

  © সংগৃহীত

সিলেট কোর্ট পয়েন্টে পুলিশের সঙ্গে ছাত্র-জনতার ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ  চলছে। পূর্ব ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতা বেলা সাড়ে ১১ টার নগরীর কোট পয়েন্টে জড়ো হয়।

এসময় তারা স্লোগানে স্লোগানে বিক্ষোভ শুরু করেন। দুপুর ১২টার দিকে উভয়পক্ষের মাঝে উত্তেজনা দেখা দিলে ছাত্র-জনতার পক্ষ থেকে ইট-পাটকেল এবং পুলিশ তাদের দিকে গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড ছুঁড়তে শুরু করে। একপর্যায়ে ছাত্র-জনতা পিছু হটেন। পরে তারা ইট-পাটকেল ছুঁড়তে ছুঁড়তে জিন্দাবাজারের দিকে চলে যায়। এর কিছুক্ষণ পর তারা আবারও কোট পয়েন্ট দখল নিয়ে নানা শ্লোগান দিতে থাকে। 

এসময় এক  শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন  এবং  শিশুসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে পুলিশের পক্ষ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। দুপুর সাড়ে  ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বন্দরবাজার এলাকায় ছাত্র জনতা আবার দখল নিয়েছে।

সরকার পতনের একদফা দাবিতে আজ (৪ আগস্ট)  রবিবার থেকে অনির্দিষ্টকালের সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ আন্দোলনের শুরুর দিন আজ সকাল থেকে সিলেট মহানগরে যানবাহন কম চলাচল করতে দেখা গেছে। অন্যান্য দিন সকাল ১০টা থেকে দোকান-পাট খোলা শুরু করলেও  সিলেটে আজ চিত্র ছিলো ভিন্ন।


সর্বশেষ সংবাদ