গুলিবিদ্ধ, আহতদের নিয়ে ৩০ মিনিটে ৩৬ অ্যাম্বুলেন্স ঢাকা মেডিক্যাল হাসপাতালে

ঢাকা মেডিকেল কলেজ
ঢাকা মেডিকেল কলেজ  © টিডিসি ফটো

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গুলিবিদ্ধ, আহতদের নিয়ে ৩০ মিনিটে সর্বমোট ৩৬টি অ্যাম্বুলেন্স প্রবেশ করে। বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যার দিকে হাসপাতালে এ চিত্র দেখা যায়। অ্যাম্বুলেন্সগুলোয় নিয়ে আসা আহতদের বেশিরভাগ গুলিবিদ্ধ। এ পর্যন্ত হাসপাতালটিতে সর্বমোট ১৩০ জন হতাহত রোগী এসেছেন। সংবাদ জানিয়েছে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড। 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত 'কমপ্লিট শাটডাউন' আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর উত্তরা, বাড্ডা, মিরপুর-১০, শনির আখড়া, মহাখালী, ধানমন্ডি-২৭-সহ বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এ হতাহতের ঘনা ঘটে। 

চলমান কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগ-শিক্ষার্থী ত্রিমুখী সংঘর্ষে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১৪ জন নিহত হয়েছেন বলে জানা যায়। রাজধানীর উত্তরায়, রামপুর, সাভার, মাদারীপুর ও নরসীংদিতে এ ঘটনা ঘটে। 

এরমধ্যে উত্তরায় পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন, বাড্ডা-রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে কলেজ ছাত্রসহ ২ জন, সাভারে গুলিতে এমআইএসটিতে এক শিক্ষার্থী, মাদারীপুরে পুলিশের ধাওয়ায় লেকে পড়ে আন্দোলনরত এক কলেজছাত্র, ধানমন্ডি ২৭ ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ ছাত্র, নরসিংদীতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে স্কুলশিক্ষার্থী এবং যাত্রাবাড়িতে একজন নিহত হন। এসময় কয়েকশ আন্দোলনকারী গুলিবিদ্ধ এবং কয়েক হাজার আহত হন। এছাড়াও যাত্রাবাড়ীতে পুলিশের গুলিতে এক জন গণমাধ্যমকর্মী এবং একজন শিক্ষার্থী নিহত হয়েছেন।


সর্বশেষ সংবাদ