অবরোধ সমর্থনে বিভিন্ন ভবনে বাকৃবি ছাত্রদলের তালা

বাকৃবি বিভিন্ন অনুষদে তালা ও ব্যানার ঝুলিয়ে দেয় শাখা ছাত্রদল
বাকৃবি বিভিন্ন অনুষদে তালা ও ব্যানার ঝুলিয়ে দেয় শাখা ছাত্রদল  © সংগৃহীত

দেশজুড়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চলমান অবরোধ কর্মসূচির সমর্থনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসনিক ভবনসহ বিভিন্ন অনুষদের প্রধান ফটকে তালা ও ব্যানার ঝুলিয়ে দেয় বাকৃবি শাখা ছাত্রদল। তবে যথারীতি  বিশ্ববিদ্যালয়ের  ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম স্বভাবিক রয়েছে।

জানা যায়, সোমবার (৬ নভেম্বর) সকালে বাকৃবির প্রশাসনিক ভবন, পশুপালন অনুষদ, কৃষি অনুষদ, গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদসহ অন্যান্য অনুষদের গেইটে তালা দেয় ছাত্রদলের নেতাকর্মীরা। তালার পাশাপাশি ঝোলানো হয় অবরোধ সমর্থনে ছাত্রদলের ব্যানার। ব্যানারে লেখা ‘এক দফা দাবিতে সর্বাত্মক অবরোধ। রাষ্ট্র সংস্কারের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখিত।’

এ বিষয়ে  বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর ড. মো. আরিফ সাকিল বলেন, যে ভবনগুলোতে তালা দেয়া হয়েছিল, সেগুলো খুলে ফেলা হয়েছে এবং  বিশ্ববিদ্যালয় স্বাভাবিক কার্যক্রম চলমান রয়েছে। ঘটনার বিষয়ে উপাচার্য মহদোয় অবগত আছেন। এ ঘটনার সাথে জড়িতদের সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করা হবে এবং তাদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় ও স্বাভাবিক কার্যক্রম অব্যহত রাখতে  বিশ্ববিদ্যালয়  প্রশাসন প্রস্তুত আছে বলেও জানান তিনি।

এ বিষয়ে শাখা ছাত্রদলের আহবায়ক মো আতিকুর রহমান বলেন, বাংলাদেশের সকল শিক্ষার্থী চলমান এক দফা আন্দোলন সমর্থন করেছে এবং সচেতন শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে আমাদের সাথে থাকবে বলে আমরা বিশ্বাস করি। আমাদের আন্দোলন চলছে, সামনেও চলবে।’


সর্বশেষ সংবাদ