ঢাবি ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে আখতারের মামলা

মারধরের শিকার আহত আখতারকে হাসপাতালে নিয় যাওয়া হচ্ছে
মারধরের শিকার আহত আখতারকে হাসপাতালে নিয় যাওয়া হচ্ছে  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসিমউদদীন হল ছাত্রলীগের সহ-সভাপতি রাশেদুজ্জামান রনি এবং জগন্নাথ হল ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক ঋভু মন্ডলের বিরুদ্ধে মামলা করেছেন নব্য প্রতিষ্ঠিত ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার হোসেন। মঙ্গলবার (১৭ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়েছে। এতে দুই জনের নাম উল্লেখ করে অজ্ঞাগতনামা আরও ৬ জনকে আসামী করা হয়েছে।

এর আগে গত চার অক্টোবর আখতার হোসেনসহ ছাত্র শক্তির কয়েকজন নেতাকর্মীর উপর ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আখতার হোসেন বাঁদী হয়ে মামলাটি করেছেন বলে জানা গেছে।

জানতে চাইলে আখতার হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সেদিন আনুমানিক দেড়টা নাগাদ আমাদের ফেরার পথে পরমাণু শক্তি কমিশনের সামনে হঠাৎ করে জসিমউদদীন হল ছাত্রলীগের সহ সভাপতি এবং জগন্নাথ হল ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক ঋভু মন্ডলের নেতৃত্বে আরও ৬-৭ জন এসে আমাদের উপর হামলা করে।

আরও পড়ুন: নতুন ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রশক্তি, নেতৃত্বে আখতার

‘‘হামলায় আমার দাঁতের গোড়ায় ফ্রাকচার হয়। আমার কুনুই, হাঁটু এবং বাহু ছিলে রক্তাক্ত হয়ে যায়। হামলায় অস্ত্র হিসেবে তারা ক্রিকেট খেলার স্ট্যাম্প ব্যবহার করেছিলো।’’

তিনি বলেন, এ ঘটনার পর গত ৯ অক্টোবর রাতে আমি শাহবাগ থানায় মামলা করতে যাই। কিন্তু সেখানকার বর্তমান ওসি নুর মোহাম্মদ মামলা না নিয়ে আমাদেরকে হয়রানির শিকার করেন। আমাদের ফিরিয়ে দিয়ে ‘পারলে কোর্টে মামলা করতে’ বলেন। পরবর্তীতে আমি বিজ্ঞ আইনজীবীদের সাথে আলোচনা করে রাশেদুজ্জামান রনি এবং ঋভু মন্ডলকে প্রধান আসামী করে আরও অজ্ঞাতনামা ছয় জনের বিরুদ্ধে হত্যা চেষ্টার দায়ে কোর্টে মামলা করেছি।

এর আগে গত ০৪ অক্টোবর (বুধবার) বেলা ১১টার দিকে ডাকসুর সামনে এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র নতুন ছাত্রসংগঠন ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র আত্মপ্রকাশের ঘোষণা দেন সংগঠনটির আহ্বায়ক আখতার হোসেন। পরে আত্মপ্রকাশ অনুষ্ঠান শেষে টিএসসির পরমাণু শক্তি কমিশনের সামনে একটি মিছিল নিয়ে আসলে সেখানে তাদের উপর হামলার ঘটনা ঘটে। এতে আখতারসহ বেশ কয়েকজন আহত হন।


সর্বশেষ সংবাদ