ববি ছাত্রলীগের কমিটি চেয়ে রাজু মোল্লার ভিন্নধর্মী আবেদন

ছাত্রলীগ কর্মী রাজু মোল্লা
ছাত্রলীগ কর্মী রাজু মোল্লা  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ছাত্রলীগের কমিটি চেয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর ফেসবুক পোস্টের মাধ্যমে ভিন্নধর্মী আবেদন করেছেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী রাজু মোল্লা। 

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে ট্যাগ করে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে এই আবেদন করেন তিনি।

জানা যায়, রাজু মোল্লা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী। এছাড়া তিনি ভোলা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং বরিশাল বিশ্ববিদ্যালয় সংগঠক ও সভাপতি পদপ্রার্থী আলীম সালেহী এর অনুসারী। 

পোস্টে তিনি লেখেন, আমি রাজু মোল্লা বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১৮-১৯ সেশনের একজন নিয়মিত ছাত্র। ছোটবেলা থেকেই হৃদয়ের মধ্যে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা, অসাম্প্রদায়িক চেতনা ও মুক্তিযুদ্ধের প্রতি গভীর মূল্যবোধ ধারণ করে বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম বর্ষ থেকেই গতানুগতিক ছাত্ররাজনীতির বাহিরে এসে ছাত্ররাজনীতিতে পরিবর্তনের বসন্ত আনার লক্ষ্যে ছাত্রলীগের নিয়মিত দলীয় প্রোগ্রামে অংশগ্রহণ করি। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের নির্বিঘ্ন শিক্ষাজীবন, ক্যাম্পাসের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, শেরে বাংলা হলের আবাসিক শিক্ষার্থীদের দাবি-দাওয়া পূরণে সম্মানিত প্রাধ্যক্ষ মহোদয়ের সাথে সমন্বয়-সাধন এবং সর্বশেষ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে কেন্দ্রীয় ছাত্রলীগ টিমের সাথে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নৌকা মার্কার প্রচারে কাজ করি। 

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ ১২ বছর পার ও বাংলাদেশ ছাত্রলীগের ১১১ তম সাংগঠনিক ইউনিট ঘোষণার পরেও এখানে কোন কমিটি ঘোষণা করা হয় নি। শত শত কর্মী নিরবে-নিভৃতে দলীয় কর্মকাণ্ডে অংশগ্রহণ ও কর্মীদের সাথে নিবিড় যোগাযোগ করা থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। সম্প্রতি অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তাদের হৃদয় নিংড়ানো অনুভূতি প্রকাশ করে ছাত্রলীগ থেকে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে। তাছাড়াও, প্রতিপক্ষের সাথে সংঘর্ষ-হামলা ও মিথ্যা মামলার শিকার হচ্ছে অনেকেই। চলতি বছরেই আমি বারংবার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হামলা এবং ষড়যন্ত্রমুলক মিথ্যা-বানোয়াট ও হয়রানিমুলক মামলার শিকার হয়েছি। 

আশা করি, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক অতি দ্রুতই কর্মীসভা আয়োজন করে একটি আধুনিক, সৃজনশীল, গতিশীল, মেধাবী, ক্যারিশম্যাটিক ও দক্ষ নেতৃত্বের সাংগঠনিক কাঠামো (কমিটি) ঘোষণার মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের হাজারো ছাত্রলীগ কর্মীর সকল সমস্যার অবসান ঘটবে। অতএব, মহোদয় সমীপে আকুল আবেদন, উপরোক্ত বিষয়গুলো বিবেচনায় নিয়ে কর্মীসভা আয়োজন করে কমিটি ঘোষণা করলে আপনাদের নিকট চির কৃতজ্ঞ থাকবো।

এই ভিন্নধর্মী আবেদনের বিষয়ে জানতে চাইলে রাজু মোল্লা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকে ফেসবুকে আবেদন করেছি, আমি তাদের কাছে লিখিত আবেদন করব। আগামী নির্বাচনে নৌকার প্রচারনা ও নিরঙ্কুশ বিজয় এবং বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ রক্ষার জন্য ছাত্রলীগের কমিটি অতি প্রয়োজনীয়। আমরা আশাবাদী বর্তমান শিক্ষার্থীবান্ধব সভাপতি ও সাধারণ সম্পাদক আমাদের আবেদন বিবেচনা করবেন এবং অতি দ্রুত একটি সুন্দর কমিটি উপহার দেবেন। 


সর্বশেষ সংবাদ