আমরা ভোটের অধিকার চাই: নুরুল হক নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, আমরা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই, আমরা আমাদের ভোটের অধিকার চাই। আমাদের এ চাওয়া তো অন্যায় না। তাহলে সরকার কেন আমাদের দাবি মানছে না?

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে পল্টন মোড়ে বৃহত্তর ধারার যুগপৎ আন্দোলনের এক দফা দাবিতে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত পদযাত্রা ও সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনাই একমাত্র প্রধানমন্ত্রী যার ছেলের সম্পত্তি আমেরিকায় বাজেয়াপ্ত হয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এ সরকার র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা এনে দিয়েছে। এ সরকারের অপকর্মের জন্য আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমেরিকায় থাকা অবস্থায় ভিসা নিষেধাজ্ঞা এ সরকারের ওপর চপেটাঘাত। কিছুদিন আগে সেলফি তুলে খুব হাসি ঠাট্টা করছে আর এখন ভিসা নিষেধাজ্ঞায় চোখের পানি ঝরছে। এ ১৪ বছরে আওয়ামী সরকার বিরোধী দলের নেতাকর্মীদের যত চোখের পানি ঝরিয়েছে আওয়ামী সরকারকে তার দ্বিগুণ পানি ফেলতে হবে।

সরকারের সমালোচনা করে নুর আরও বলেন, সরকার উন্নয়নের কথা বলছে অথচ আইএলও বলছে, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় ২৮ দেশের মধ্যে শিক্ষিত বেকারে বাংলাদেশ দ্বিতীয়। জেলা-উপজেলার হাসপাতালগুলোকে মানসম্মত চিকিৎসা নেই, বিশেষজ্ঞ নেই।

‘‘কি উন্নয়ন করেছে সরকার? ধারাবাহিকভাবে একটি সরকার থাকলে উন্নয়ন হয়। কিন্তু এ সরকার উন্নয়নের নামে লুটপাট করেছে। এ লুটেরা সরকারের বিরুদ্ধে আমাদের সংগ্রাম। এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে।’’

এ সময় সমাবেশ শেষে পল্টন মোড় থেকে পদযাত্রা শুরু করে মতিঝিল শাপলা চত্বরে গিয়ে পদযাত্রা শেষ হয়। গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এ্যাড. নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিলের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম প্রমুখ।


সর্বশেষ সংবাদ