‘রাবির ভিসি-প্রো-ভিসিকে নিয়োগ শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত’

রাবির মন্নুজান হলের সাধারণ সম্পাদক ফারজানা শশী
রাবির মন্নুজান হলের সাধারণ সম্পাদক ফারজানা শশী  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি-প্রো-ভিসিসহ প্রশাসনিক কর্মকর্তাদের নিয়োগ প্রক্রিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত ছিল বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারজানা শশী। শনিবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টায় নিজের ফেসবুকে লাইভে এসে এমন মন্তব্য তিনি।

ফেসবুক লাইভে শশী বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের ছোট করে প্রতিনিয়ত নিউজ করছে সাংবাদিকরা। এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কথাই বলছে না। আপনারা যদি ছাত্রলীগের নেতাকর্মীদের পাশে না থাকেন তাহলে আমি বলবো ভিসি-প্রোভিসি ও প্রক্টর ছাত্র উপদেষ্টাকে আওয়ামী পরিষদ থেকে নিয়োগ দেওয়াই শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত।

লাইভে তিনি বলেন, বিগত কয়েকদিন ধরে দেখছি সোশ্যাল মিডিয়া, টিভি চ্যানেল ও অনলাইন পোর্টালসহ সব জায়গায় বিশ্ববিদ্যালয়ের হলের ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে একটাই নিউজ দেখা যাচ্ছে। নিউজে এতো লাল-নীল-হলুদ রংঢং দিয়ে সাংবাদিকতা করা উচিত নয়। ছাত্রলীগ নেত্রীদের হলে সাম্রাজ্য দ্বারা কী বুঝাচ্ছেন আপনারা। সাংবাদিকতা করবেন স্মার্ট সাংবাদিকতা করেন। ছাত্রলীগের ট্যাগ লাগাতে পারলেই আপনাদের নিউজ হিট।

ছাত্রলীগের নেতাকর্মীদের ছোট করে প্রতিনিয়ত নিউজ করছে সাংবাদিকরা। এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কথাই বলছে না। -ফারজানা শশী

এর আগে, অবৈধভাবে নিজের দখলে রাখা সিট ছাড়ার নির্দেশ দেওয়ায় হল গেটে তালা দেওয়ার অভিযোগ ওঠে রাজশাহী বিশ্ববিদ্যালয় রহমাতুন্নেসা হল ছাত্রলীগের সভাপতি তামান্না আক্তার তন্নির বিরুদ্ধে। এদিকে ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলে ঐশী নামে এক ছাত্রলীগ নেত্রীর রুম সিলগালা করেছে হল প্রশাসন। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা নিউজ করায় শশী সাংবাদিকদের নিয়ে লাইভে এসে এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে শশী আরও বলেন, সাংবাদিকরা আমাদের পেছনে যেভাবে লেগেছে হাঁটলেও এখন ভয় করে। ঠোঁটে লিপস্টিক ব্যবহার করলেও ভয় লাগে কখন জানি বলে এ নেত্রীর টাকার উৎস কোথায়। আরে ভাই লিপস্টিক কেনার টাকা আমার পরিবার আমাকে দিতে পারবে না। সাংবাদিকরা কখন কী নিউজ করে দেয় এ ভয়ে মানুষের সঙ্গে একটু জোরে কথা পর্যন্ত বলি না আমরা।

‘হলের যারা নেতৃত্বে থাকে তারা একটু অতিরিক্ত সুযোগ সুবিধা পেয়েই থাকে। যেখানে আমাদের দল শেখ হাসিনা সরকার এখনো ক্ষমতায় আছেন। যে দলই ক্ষমতাই থাকে তারা একটু বেশি সুযোগ সুবিধা পেয়ে থাকে এটাই স্বাভাবিক। এর আগে যখন বিএনপি ক্ষমতায় ছিল তখন ছাত্রদলের নেতাকর্মীরা পেয়েছে, শিবিরের নেতাকর্মীরা পেয়েছে।’-যোগ করেন ছাত্রলীগ নেত্রী।

লাইভে আসার বিষয়ে জানতে চাইলে ফারজানা শশী বলেন, কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের হল ছাত্রলীগ নেত্রীদের নিয়ে অতিরঞ্জিতভাবে নিউজ করে যাচ্ছে সাংবাদিকরা। নিরপেক্ষভাবে সত্যটা তুলে ধরতে সাংবাদিকদের উদ্দেশ্যে লাইভে আসি।


সর্বশেষ সংবাদ