যেমন ঈদ কাটলো ঢাবি ছাত্রনেতাদের

  © ফাইল ছবি

ঈদ মানে আনন্দ। তবে ঈদে পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ হয় না সবার। তেমনি ছাত্রনেতাদের কেউ কেউ পরিবারের সাথে ঈদ করার সুযোগ পেলেও অনেকেরই সেই সুযোগ হয়নি। দ্যা ডেইলি ক্যাম্পাস 'কেমনে ঈদ কাটছে ছাত্রনেতাদের' শিরোনামের প্রতিবেদন করার জন্য যোগাযোগ করা হয় চারটি প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতাদের সাথে। জানা যায়, কেউ কেউ ঈদ করছেন পরিবারের সাথে বা পরিবার ছাড়া। এর মধ্যে তিনজন ছাত্রনেতা পরিবার ছাড়া ঈদ করছেন। বাকি পাঁচজন পরিবারের সাথে ঈদ করবেন বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন পরিবারের সাথে ঈদ করতে গেছেন নিজ বাড়ি কুমিল্লায়। তিনি জানান, আমি ২৯ রমজানে বাড়িতে পৌঁছালাম। বাড়িতে আসার আগে বঙ্গবাজারের ৪৫-৫০ জন ব্যবসায়ীদের জন্য  ঈদের শপিং করে নিয়ে গেলাম। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত ক্যাম্পাসেই ঈদ করছেন বলে জানা গেছে। তবে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বাড়ি যাচ্ছেন না বলে জানান দ্যা ডেইলি ক্যাম্পাসকে। তিনি বলেন, আমার আম্মা অসুস্থ। কিছুদিন পর ওনি ঢাকায় ডাক্তার দেখাতে আসবে। সেই সুযোগে আব্বা-আম্মার সাথে দেখা হয়ে যাবে। সেজন্য আর বাড়িতে গেলাম না। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নিজ বাড়ি ময়মনসিংহের ত্রিশালে পরিবারের সাথে ঈদ করবেন। তিনি বলেন, কেনাকাটা এখনও করা হয়নি। দেশের মানুষের যে অবস্থা চলছে, সেখানে ঈদ উদযাপন করার মন-মানসিকতা নেই। 

ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সাদেকুল ইসলাম সাদিক জানান, এবারের ঈদে তিনি বাড়ি যাচ্ছেন না। তিনি বলেন, এবার ঈদ ঢাকায় করব। আমাদের পার্টির কমরেডদের সাথে একসাথে করে থাকি। প্রতিবারই এরকম হয়ে থাকে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক আরাফাত সাদ ঢাকায় ফ্যামিলির সাথে ঈদ করছেন। তিনি জানান, আমি উত্তরায় ঈদ করছি। মূলত আমার ফ্যামিলি উত্তরায় থাকে। সেজন্যই ঢাকার উত্তরায় ঈদ করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি আসিফ মাহমুদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে জানা গেছে, তিনি পরিবারের সাথে ঈদ করতে গেছেন কুমিল্লার মুরাদনগরে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আহনাফ সাঈদ খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, কিশোরগঞ্জের নিজ বাড়িতে পরিবারের সাথে ঈদ করবেন। তিনি বলেন, গত ২৮ রমজান রাতে বাড়িতে আসছি। পরিবারের সাথে ঈদ করতেছি।


সর্বশেষ সংবাদ