বিএনপির মিছিল থেকে ছাত্রলীগকর্মীদের ওপর হামলা, ভাঙচুর

বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণ
বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণ  © সংগৃহীত

মুন্সীগঞ্জের গজারিয়ায় বিএনপির বিক্ষোভ মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপি নেতাকর্মীদের হামলায় উপজেলা ছাত্রলীগের তিন নেতাকর্মী আহত হয়েছেন। বুধবার (৩০ নভেম্বর) রাত ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার ভিটিকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করা হয়।

আহতরা হলেন—গজারিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য সুমন প্রধান (২৪), ছাত্রলীগ কর্মী নিঝুম (১৮) ও আরিফ হোসেন (১৯)।

প্রত্যক্ষদর্শী সিএনজি অটোরিকশাচালক মোশাররফ হোসেন বলেন, বুধবার রাত ৮টার দিকে ভবেরচর বাসস্ট্যান্ড থেকে আনারপুরে যাওয়ার জন্য অটোরিকশায় ওঠেন তিন ছাত্রলীগ নেতাকর্মী। তাদের নিয়ে গজারিয়ার ভিটিকান্দি এলাকায় পৌঁছে দেখি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০-৪৫ জন বিএনপির ব্যানার নিয়ে মিছিল করছেন। একপর্যায়ে মিছিল থেকে ১৫-২০ ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

আরও পড়ুন: বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

মোশাররফ হোসেন বলেন, ককটেল বিস্ফোরণের পর অটোরিকশাও ভাঙচুর শুরু করেন বিক্ষোভকারীরা। সেইসঙ্গে তিন ছাত্রলীগ কর্মীকে মারধর করেন তারা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়লে স্থানীয়রা এদিক-সেদিক ছোটাছুটি শুরু করেন।

হামলায় আহত ছাত্রলীগ কর্মী সুমন প্রধান বলেন, ‘কিছু বুঝে ওঠার আগেই বিএনপি নেতাকর্মীরা অটোরিকশা ভাঙচুর শুরু করে। সেইসঙ্গে আমাদের মারধর করে। দৌড়ে পালাতে গেলে আমাদের ধরে আবারও মারধর করে।’

এদিকে, আহত তিন জনের মধ্যে সুমন প্রধানকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

গজারিয়া থানার ওসি মোল্লা সোয়েব আলী বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। সেখানে বিস্ফোরিত কয়েকটি ককটেলের আলামত দেখতে পেয়েছি। ১৫-২০ ককটেল বিস্ফোরণ ঘটিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। তবে এ ঘটনায় কাউকে এখনো আটক করা যায়নি। ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হবে।


সর্বশেষ সংবাদ