যুবদলের কমিটিতে মহিলা সম্পাদক পদে পুরুষ!

যুবদলের কমিটির চিঠি
যুবদলের কমিটির চিঠি  © সংগৃহীত

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের তিনটি ওয়ার্ড যুবদলের কমিটিতে মহিলা বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে তিনজন পুরুষকে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) উপজলার ছোটবাইশদিয়া ইউনিয়নের ২, ৩ ও ৫ নম্বর ওয়ার্ড যুবদলের কমিটি অনুমোদন দেওয়া হয়।

গত বৃহস্পতিবার কমিটির অনুমোদন হলেও রবিবার (২৫ সেপ্টেম্বর) সেটি প্রকাশ পায়। ওই চিঠিতে দেখা গেছে ২ নম্বর ওয়ার্ডে ৪১ সদস্য, ৩ নম্বর ওয়ার্ডে ৩১ সদস্য এবং ৫ নং ওয়ার্ডে ৩১ সদস্য বিশিষ্টি কমিটি করা হয়েছে। প্রকাশিত কমিটিতে মহিলা বিষয়ক সম্পাদক পদে মহিলা সদস্যের পরিবর্তে তিনজন পুরুষদের দায়িত্ব দেওয়া হয়েছে।

তারা হলেন- ২ নম্বর ওয়ার্ডের ইলিয়াচ খান, ৩ নম্বর ওয়ার্ডের জুলহাস প্যাদা ও ৫ নম্বর ওয়ার্ডের মো. বশির মোল্লা। কমিটির প্রেস বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশের পরপরই ট্রলের শিকার হচ্ছেন যুবদলের ইউনিয়ন নেতা এবং সদ্য পদ পাওয়া তিন মহিলা বিষয়ক সম্পাদক।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা যুবদলের এক নেতা বলেন, যাচাই বাচাই না করে কমিটি দেওয়া হয়েছে। ওই কমিটিতে ভাই, অভিভাবক, স্বজনরা পদ পেয়েছে। বঞ্চিত হয়েছে ত্যাগী কর্মীরা। এছাড়াও লেনদেনের মাধ্যমে ওয়ার্ড কমিটি দিচ্ছে ছোটবাইমদিয়া ইউনিয়ন যুবদলের আহবায়ক বাহাউদ্দিন হাওলাদার।

ছোটবাইশদিয়া ইউনিয়ন যুবদলের সদস্য সচিব রাকিব হাওলাদার বলেন, আসলে এটা আমরা তেমন একটা খেয়াল করিনি। ভুলবশত হয়েছে। এটা সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ