পদ হারাচ্ছেন রাজশাহী ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

সাকিবুল ইসলাম ও জাকির হোসেন
সাকিবুল ইসলাম ও জাকির হোসেন  © সংগৃহীত

সাংগঠনিক শাস্তি হিসেবে পদ থেকে অব্যাহতি পাচ্ছেন রাজশাহীর দুই ছাত্রলীগ নেতা। এ দুই নেতার বিরুদ্ধে করা হয়েছে অপকর্মের অভিযোগ। এর সত্যতা যাচাইয়ের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়। ছাত্রলীগের একাধিক সূত্র জানায়, শনিবার (২৪ সেপ্টেম্বর) কেন্দ্রীয় দপ্তরে তদন্ত প্রতিবেদন জমা দেয়া দিয়েছে।

তদন্ত কমিটিতে ছিলেন ছাত্রলীগের গণযোগাযোগ উন্নয়ন বিষয়ক সম্পাদক শেখ শামীম তূর্য, আইন বিষয়ক উপসম্পাদক আপন দাস ও সহসম্পাদক তানভীর আব্দুল্লাহ। অভিযোগের তদন্ত করতে সোমবার (১৯ সেপ্টেম্বর) রাজশাহী যান তদন্ত কমিটির তিন সদস্য। প্রতিবেদনে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলামের বিরুদ্ধে সংগঠনের ক্ষমতা ব্যবহার করে নারীদের অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি।

সাধারণ সম্পাদক জাকির হোসেনের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগের সত্যতা মিলেছে বলে প্রতিবেদনে উঠে এসেছে। তবে সাকিবুল ইসলামের বিরুদ্ধে ছাত্রদল ও শিবির করার কোন প্রমাণ পাওয়া যায়নি বলে জানানো হয়েছে।

এর আগে বুধবার (১৪ সেপ্টেম্বর) সাকিবুল ইসলামের সঙ্গে সংগঠনের একজন নেত্রীর মোবাইল ফোনে কথোপকথনের একটি রেকর্ড ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেখানে সাকিবুল ইসলাম ওই নারী নেত্রীকে অনৈতিক নানা প্রস্তাব দেন। সাকিবুল একসময় ছাত্রদল ও শিবিরের সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলেও একাধিক গণমাধ্যমে সংবাদ প্রচার হয়।

এ ছাড়া সম্প্রতি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের ফেনসিডিল পানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এসব ঘটনায় ছাত্রলীগের বিরুদ্ধে ব্যাপক সমালোচনা শুরু হয়।

আরও পড়ুনঃ আত্মহত্যার হুমকি দিলেন ইডেন ছাত্রলীগ নেত্রী জান্নাতুল

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এ বিষয়ে বলেন, ‘তদন্ত কমিটির প্রতিবেদন আমাদের হাতে এসেছে। আমরা আজই বসে এগুলো দেখব। অভিযোগের সত্যতা পেলে অবশ্যই সাংগঠনিক শাস্তি দেওয়া হবে। আমরা কোন অপরাধীকেই ছাড় দেব না।' 

উল্লেখ্য,  ১৯ সেপ্টেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে বিতর্কিত নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছিলেন।


সর্বশেষ সংবাদ