মেধাবী শিক্ষার্থীদের নিয়ে স্বপ্ন দেখেন ‘লোহাগাড়া এলিট সোসাইটি’

লোহাগাড়া এলিট সোসাইটি
লোহাগাড়া এলিট সোসাইটির প্রতিষ্ঠাতা আল মাহদী ও সংগঠনের লোগো  © টিডিসি ফটো

মেধাবী শিক্ষার্থীদের নিয়ে স্বপ্ন দেখেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার শিক্ষিত ও তারুণ্যভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘লোহাগাড়া এলিট সোসাইটি’। সমাজকে আলোকিত করার লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো প্রসারের জন্য সংগঠনটি ইতিমধ্যে নিয়েছেন নানান পরিকল্পনা। সংগঠনটির ইতোমধ্যে দু’বছরে পা দিয়েছে।

‘লোহাগাড়া এলিট সোসাইটি’র প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি ফয়সাল সালেহ আল মাহদী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এলাকার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার লক্ষ্যে ইতিমধ্যেই আমরা লোহাগাড়ার ৯টি ইউনিয়নে কমিটি গঠন করেছি।

তাদের বলেছি অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের তালিকা করতে৷ মেধাবী শিক্ষার্থীরা যেন ঝরে না পরে সে জন্য আমাদের সংগঠন থেকে তাদের বিভিন্ন ভাবে সহযোগিতা করা হবে। ঘরে ঘরে গিয়ে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণে উদ্বুদ্ধ করতে।

ফয়সাল সালেহ আল মাহদী আরও বলেন, সমাজকে আলোকিত করতে শিক্ষার কোন বিকল্প নেই। টাকার অভাবে কোন শিক্ষার্থী লেখাপড়া থেকে ঝরে না যায় সে বিষয়ে আমাদের সংগঠনটি কাজ করবে। এছাড়াও অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করা।

তিনি আরো বলেন, লোহাগাড়ার শিক্ষিত তরুণ সমাজের যোগ্যতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে নানাবিধ শিক্ষামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে সকলের অংশগ্রহণমূলক সমৃদ্ধশালী, সহনশীল এবং শিক্ষাবান্ধব পারস্পরিক সম্প্রীতির আধুনিক মডেল লোহাগাড়া বিনির্মাণ আমাদের একমাত্র উদ্দেশ্য।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ