ভারতকে হারিয়ে হাসপাতালে ছুটলেন রিজওয়ান

মোহাম্মদ রিজওয়ান
মোহাম্মদ রিজওয়ান  © সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরের শ্বাসরুদ্ধকর ম্যাচে রোববার রাতে (৪ সেপ্টেম্বর) ভারতকে ৫ উইকেটে হারিয়ে বেশ দারুণ আমেজে আছে পাকিস্তান। ব্যাট হাতে এদিন পাকিস্তানের জয়ের নায়ক মোহাম্মদ রিজওয়ান। তবে ওপেনার কাম উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের জন্য এই ম্যাচ সুখের সঙ্গে দুঃখও বয়ে নিয়ে এসেছে। ম্যাচ শেষ করেই তাকে ছুটতে হয়েছে হাসপাতালে। ভারতের ১৮২ রান তাড়া করতে গুরুত্বপূর্ণ অবদান রাখা রিজওয়ান চোটে আক্রান্ত হয়েছেন।

ভারতের বিপক্ষে ম্যাচের পর এমআরআই করার জন্য হাসপাতালে যেতে হয় রিজওয়ানকে। খেলা চালিয়ে গেলেও রিজওয়ানের ব্যথা বাড়তে থাকে। ভারতের ইনিংসের সময় বাজে-ভাবে আহত হন তিনি। নিজের ডান পায়ের ওপর ভর দিয়ে মাটিতে পড়ে যান তিনি। সেই চোট সামলে নিয়েই ম্যাচের বাকি সময় কিপিং করেন। এমনকি ব্যাট হাতে দলের জন্য মহামূল্যবান ৭১ রানের ইনিংসও খেলেন। এ কারণে কোনো ঝুঁকি না নিয়ে হাসপাতালে পরীক্ষা করতে পাঠানো হয় তাকে।

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী, ভারতের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার পরপরই এমআরআই (ম্যাগনেটিক রেজোন্যান্স ইমেজিং) করার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে রিজওয়ানকে। আজ (সোমবার) আবার এমআরআই স্ক্যানের জন্য হাসপাতালে যেতে হবে তাকে।

আরও পড়ুন: পাকিস্তানের যে চার কৌশলে হারল ভারত

পরবর্তী স্ক্যান রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। ফলে এশিয়া কাপের মাঝপথেই আরও একবার ধাক্কা খেতে যাচ্ছে পাকিস্তান শিবির। আসর শুরুর আগেই দলটির মূল পেসার শাহিন শাহ আফ্রিদি চোটে পড়ে ছিটকে যান। এমনকি ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না তার। শাহিনের পর ইনজুরিতে এশিয়া কাপ শেষ হয়ে যায় আরেক পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র এবং হংকং ম্যাচে চোট পেয়ে ভারত-পাকিস্তান ম্যাচ থেকে ছিটকে যান পেসার শাওনেওয়াজ দাহানি।

হাসপাতালে যাওয়া-আসা রিজওয়ানের নতুন নয়। এর আগে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেমিফাইনাল ম্যাচের আগে দুই দিন হাসপাতালে কাটাতে হয় পাকিস্তানের অন্যতম সেরা এই ব্যাটারকে।  


সর্বশেষ সংবাদ