ইউয়েফার বর্ষসেরা কারিম বেনজেমা, রিয়াল-বার্সার রাজত্ব

করিম বেনজেমা
করিম বেনজেমা  © সংগৃহিত

গত মৌসুমটা ভালো কাটেনি আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি ও পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালডোর। চোট আর অফ ফর্মের কারণে মনোনয়ন থেকে বাদ পড়েছেন নেইমারও। ইউয়েফার ২০২১-২২ বর্ষসেরার তালিকার দৌঁড়ে এবার এগিয়ে ছিলেন কারিম বেনজেমা, থিবোঁ কোতোয়া আর কেভিন ডি ব্রুইনা।

ম্যানচেস্টার সিটির ডি ব্রুইনা ও রিয়াল মাদ্রিদের সতীর্থ গোলকিপার থিবোঁ কোতোয়াকে ছাপিয়ে ট্রফি জয়ে ফেভারিট ছিলেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা। তিন ফুটবলারের লড়াইয়ে এবার বর্ষসেরা হলেন লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ এ স্কোরার।

আরও পড়ুন: বেরোবির সেতুর সেঞ্চুরির ভিডিও ভাইরাল (ভিডিও)

গোটা পুরস্কার বিতরণীতেই ছিল রিয়ালের রাজত্ব। কোচ কার্লো অ্যানচেলত্তি জিতেছেন সেরা কোচের পুরস্কার। রিয়ালের রাজত্বে বার্সেলোনাও ভাগ বসিয়েছে বৈকি! সেরা নারী খেলোয়াড়ের পুরস্কারটা জিতেছেন অ্যালেক্সিয়া পুতেয়াস।

কারিম বেনজেমার সঙ্গে থিবো কোর্তোয়া আর কেভিন ডি ব্রুইনাও ছিলেন উয়েফা বর্ষসেরার পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায়। তবে বাকি দু’জন যে ধারেকাছেও যেতে পারবেন না বেনজেমার, বিষয়টা অনুমিতই ছিল। প্রথমবারের মতো পুরস্কারটা উঠেছে বেনজেমার হাতে। উঠবেই বা না কেন? চাপের মুহূর্তে করা তার একেকটা গোলই যে রিয়ালকে জিতিয়েছে লিগ আর চ্যাম্পিয়ন্স লিগের ডাবল! ফলে লা লিগায় ২৭ গোল আর চ্যাম্পিয়ন্স লিগে ১৫ গোল করা বেনজেমাই জিতেছেন পুরস্কারটা।

রিয়ালের মেজর ডাবল জয়ে বড় ভূমিকা ছিল থিবো কোর্তোয়ারও। তবে ফুটবলে যেন ফরোয়ার্ডরা একটু বেশি লাইমলাইট কেড়ে নেন, বেনজেমাও নিলেন। তিনিই পেলেন উয়েফা বর্ষসেরার খেতাবটা।

রিয়ালকে দুই বড় শিরোপা জেতানো কার্লো অ্যানচেলত্তি হয়েছেন উয়েফা বর্ষসেরা কোচ। নারী কোচ হয়েছেন চেলসির সারিনা ভেইগমান।


সর্বশেষ সংবাদ