তুমি তো আমেরিকা চলে যাবা, দেশটা বাঁচাবে কে?

সাকিব ও সুমন
সাকিব ও সুমন  © ফাইল ছবি

বেটিং সংস্থা বেট উইনারের সঙ্গে ক্রিকেটার সাকিব আল হাসানের চুক্তিকে অর্থলোভ বলে উল্লেখ করেছেন আইনজীবী এবং সমাজকর্মী ব্যারিস্টার সায়েদুল হক সুমন। তার কথায় সাকিবের মত তরুণরা দেশের দায়িত্ব নেবেন। কিন্তু তিনি উল্টো দেশের নাম ব্যবহার দেশের বারটা বাজাতে বসেছেন। নিজের ফেসবুক পেজে আজ শুক্রবার সকালে ব্যারিস্টার সুমন সাকিবকে নিয়ে এসব বিস্ফোরক মন্তব্য করেন।

ভিডিওতে সুমন বলেন, আমার কথা হচ্ছে যে, এত বড় সেলিব্রেটি হয়ে দেশের নাম ব্যবহার করে এখন দেশটার বারোটা বাজাইতে চাও সাকিব আল হাসান? তাহলে দেশটা বাঁচাবে কে? তুমি তো আমেরিকা চলে যাবা। কিন্তু এখানে যারা থাকবে, তাদের কী হবে? এটা তোমার বিবেকের কাছে প্রশ্ন রাখলাম।

‘‘আর কেউ যদি একটু যোগাযোগ করতে পারেন তাইলে আমাকে বইলেন, সাকিব আল হাসানের অ্যাকাউন্ট নাম্বারটা যদি দেন, উনি যদি রাজি থাকেন তাহলে এই তিনটা লাখ টাকা আমি সাকিবের অ্যাকাউন্টে দিতে চাই।’’

আরও পড়ুন: বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব

ভিডিওতে ঘৃণাও প্রকাশ করেন ব্যারিস্টার সুমন, এই সাকিব আল হাসান যদি ঠিক না হয়, তাহলে দেশের ক্রিকেটাররা, ফুটবলাররা কী শিখবে? আমার আর তার প্রতি কিছু বলার নাই, আমি শুধু মনে মনে ঘৃণা প্রকাশ করতেছি তার জন্য।

‘‘যদি তার এলাকার কেউ থেকে থাকেন, সাকিব আল হাসানের সঙ্গে আমার যোগাযোগ করার যোগ্যতাও নাই, সে ফোন ধরে কিনা জানি না, আমি তিন লাখ টাকা জমা রাখছি তার জন্য, তার পরিবারের খরচের জন্য; যদি খরচের কারণে তার এত টাকা লাগে... তার তো টাকার অভাব নাই। আল্লাহ তারে অনেক টাকা দিছে।’’

বেট উইনার নিউজের সঙ্গে পার্টনারশিপের এ ঘোষণা সাকিব নিজেই তার অফিসিয়াল ফেসবুক পেজে দেন। গত মঙ্গলবার রাতে সাকিব ফেসবুকে বেট নিউজের সঙ্গে অফিসিয়াল পার্টনারশিপের ঘোষণা দিয়ে লেখেন, ‘প্রিয় ভক্তরা। বেট নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির বিষয়ে ঘোষণা দিতে পেরে আমি গর্বিত।’

এরপর বিসিবির তোপের মুখে গতকাল বৃহস্পতিবার বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলে কথা জানান সাকিব নিজেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জানিয়েছে, সাকিব বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন। তাকে লিখিত আকারে জানাতে বলা হয়েছে।

সাকিবকের অতীত টেনে এনে ব্যারিস্টার সুমন বলেন, সাকিব আল হাসান কিছুদিন আগে জুয়ার তথ্য গোপন করার জন্য এক বছর ক্রিকেট থেকে বহিস্কৃত ছিলেন। উনি ক্রিকেট খেলতে পারেন নাই। এবার তিনি আরও একটা জুয়ার প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হওয়ার কারণে আমাদের ক্রিকেট বোর্ড বিসিবি বলেছে যে, আপনি হয় ক্রিকেট খেলবেন নাহলে জুয়ার দিকে যাবেন। উনি বাধ্য হয়ে গতকাল চুক্তি ক্যানসেল করছেন।


সর্বশেষ সংবাদ