টেনিস ছাড়ার ঘোষণা সেরেনা উইলিয়ামসের

সেরেনা উইলিয়ামস
সেরেনা উইলিয়ামস  © সংগৃহীত

আমেরিকান তারকা টেনিসার সেরেনা উইলিয়ামস অবসরের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (০৮ আগস্ট) ৪০ বছর বয়সী এই ২৩ গ্রান্ডস্লাম জয়ী তারকা জানিয়েছেন, আগামী ইউএস ওপেন শেষে টেনিস ছাড়বেন তিনি। তবে ফিট থাকলে চলতি মাসের শেষে অনুষ্ঠিতব্য ইউএস ওপেন খেলবেন তিনি।

প্রচার মাধ্যম ভোগে এক কলামে তিনি লিখেছেন, ‘আমি অবসর শব্দটা পছন্দ করি না। এটাকে সম্ভবত প্রয়োজনের তাগিদে বিবর্তন বললে ভালো শোনাবে। আমি টেনিস থেকে দূরে সরে যাচ্ছি, টেনিসের বাইরে আমার জীবনের অন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলোয় মনোযোগ দিতে চাচ্ছি।’

এদিকে, আগামী ২৭ আগস্ট শুরু হবে ইউএস ওপেন। আসরটি শেষ হবে ১১ সেপ্টেম্বর। সেরেনা জানিয়েছেন, ওটাই তাঁর শেষ আসর। তিনি পরিবারকে সময় দিতে চান। সন্তানকে সময় দিতে চান। তিনি একজন নারী বলেই তাকে পরিবার-সন্তানের কথা চিন্তা করতে হচ্ছে।

আরও পড়ুন: ব্রজমোহন কলেজের উদ্ভিদ উদ্যান ও শিক্ষকদের টেনিস কোর্ট

অন্যদিকে টেনিস কোর্টে এক বছরেরও বেশি সময় পর জয় দিয়ে প্রত্যাবর্তন সেরেনা উইলিয়ামসের। ঠিক ৪৩০ দিন পর সিঙ্গেলস ম্যাচে জয় দিয়ে ফের টেনিস কোর্টে পা রাখলেন সেরেনা উইলিয়ামস।

গতকাল সোমবার টরন্টোতে আয়োজিত কানাডিয়ান ওপেনে ২৩ বারের গ্রান্ডস্লাম জয়ী সেরেনা ৬-৪, ৬-৩ সেটে স্পেনের নুরিয়া পারিজাস দিয়াজকে হারিয়ে দিয়েছেন।

সেরেনা তার ক্যারিয়ারে সাতটি উইম্বলডন জিতেছেন। সাতবার অস্ট্রেলিয়া ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ছয়টি ইউএস ওপেন জিতেছেন। এছাড়া তিনটি ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ৩১৯ সপ্তাহ বিশ্বের সেরা টেনিস তারকা থাকার কীর্তিও গড়েছেন তিনি। অলিম্পিয়া নামে তার পাঁচ বছরের এক সন্তান আছে।


x

সর্বশেষ সংবাদ