দুর্দান্ত নেইমার-মেসিতে ফ্রেঞ্চ সুপার কাপ জিতল পিএসজি

দুর্দান্ত নেইমার-মেসিতে ফ্রেঞ্চ সুপার কাপ জিতল পিএসজি
ফ্রেঞ্চ সুপার কাপে পিএসজির এটি রেকর্ড ১১তম শিরোপা  © সংগৃহীত

নেইমারের জোড়া গোলে নতুন মৌসুমের প্রথম শিরোপা জয় করেছে পিএসজি। গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি ও সের্হিয়ো রামোসও। গত মৌসুমে লিলের কাছে শ্রেষ্ঠত্ব হারালেও এক মৌসুম বাদেই ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করল পিএসজি। ফ্রেঞ্চ সুপার কাপে পিএসজির এটি রেকর্ড ১১তম শিরোপা।

রোববার রাতে ইসরাইলের তেল আবিবে ব্লুফফিল্ড স্টেডিয়ামে নন্তের মুখোমুখি হয় পিএসজি। ৪-০ গোলের জয়ে চ্যাম্পিয়ন হয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। এ নিয়ে এগারবার এই শিরোপা জিতল ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। গত মৌসুমে লিলের কাছে হেরে এই শিরোপা হাত ছাড়া হয় পিএসজির। এর আগে টানা আটবার ফ্রেঞ্চ সুপার কাপের শ্রেষ্ঠত্ব অর্জন করে তারা। পিএসজির দায়িত্ব নেওয়ার পর প্রথম শিরোপা জিতল কোচ ক্রিস্তফ গালতিয়ের।

কার্ডজনিত নিষেধাজ্ঞার কারণে ম্যাচটি খেলতে পারেননি পিএসজির আরেক বড় তারকা কাইলিয়ান এমবাপে। তবে তাকে ছাড়াই দারুণ পরিকল্পনা সাজান দলের নতুন কোচ ক্রিস্টোফ গালটিয়ের। মেসি, নেইমার এবং রামোস একই টিমের হয়ে ফাইনাল ম্যাচে গোল করে শিরোপা জিতে ড্রেসিং রুমে একসাথে উদযাপন করবেন কেও ভাবেনি। এমনটাই ঘটে গেল ফ্রেঞ্চ সুপার কাপে।

আরও পড়ুন: কোপার অষ্টম শিরোপা জিতল ব্রাজিল

প্রথম গোলটি করেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। প্রায় মাঝমাঠ থেকে নেইমারের বাড়ানো ডিফেন্সরা থ্রু-বল পেয়ে যান মেসি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে পরে গোলরক্ষককে এড়িয়ে অনেকটা ফাঁকা জালেই বল ঢুকিয়ে পিএসজিকে আনন্দে মাতান এই ফুটবলার।  

প্রথমার্ধেই ব্যবধান বাড়ায় পিএসজি। যোগ করা পঞ্চম মিনিটে ফ্রিকিকে দুর্দান্ত গোল করেন নেইমার। অনেক দিন পর চোখ জুড়ানো একটি গোল করলেন ব্রাজিলিয়ান এই তারকা। ৫৭ মিনিটে ব্যবধান ৩-০ করেন সের্হিয়ো রামোস। ৮১ মিনিটে বক্সের ভেতরে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নন্তের ডিফেন্ডার জেয়ান চার্লস। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে পিএসজির ব্যবধান বাড়ান নেইমার।  

ইসরায়েল থেকে ফিরে লিগ ওয়ানের জন্য প্রস্তুত হবে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। আগামী ৭ আগস্ট লিগের প্রথম ম্যাচে ক্লেরমন্ট ফুটের বিপক্ষে খেলবে তারা।


x