একদিনের ক্রিকেটে রানের নতুন বিশ্বরেকর্ড ইংল্যান্ডের

জস বাটলার
জস বাটলার  © ক্রিকইনফো

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এক ইনিংসে দলীয় সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েছে ইংল্যান্ড। ২০১৮ সালে ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮১ রানের রেকর্ড ভেঙেছে মর্গানের দল।

শুক্রবার (১৭ জুন) নেদারল্যান্ডসের আমস্তেলভিন ক্রিকেট স্টেডিয়ামে ডাচদের বিপক্ষে রেকর্ড ৪৯৮ রান তোলে দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ১৭০ রান করেন জস বাটলার। 

যদিও এদিন টসে জিতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠিয়ে দ্বিতীয় ওভারে সাফল্য দেখেছিল নেদারল্যান্ডস। জেসন রয়কে ১ রানে প্যাভিলিয়নে ফেরায় ডা পেসার শেন স্নেটার। তবে এরপরই ঝড় শুরু হয় দলটির উপর। দ্বিতীয় উইকেটে ফিল সল্ট ও ডেভিড মালান ২২২ রান যোগ করেন। দুইজনই দেখেন সেঞ্চুরি।

সল্ট ফেরেন ৯৩ বলে ১২২ রান করে। মালানও ১০৯ বলে ১২৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। তবে এদিন চারে নেমে জস বাটলার ও ছয়ে নেমে লিয়াম লিভিংস্টোন কচুকাটা করেন ডাচ বোলারদের।

বাটলার তার খুনে ইনিংসে ৭০ বলে ৭ চার ও ১৪ ছয়ে করেন ১৬২ রান। এদিকে লিভিংস্টোন ২২ বলে ৬টি করে চার-ছয়ে ৩০০ স্ট্রাইক রেটে করেন ৬৬ রান।

এক পর্যায়ে মনে হচ্ছিলো পাঁচশো হয়েই যাবে। তবে ৪৯তম ওভারে কোনো বাউন্ডারি ছাড়া মাত্র ৭ রান আসায় ২ রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় ইংলিশদের।


সর্বশেষ সংবাদ