কোহলির বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড!

সৌরভ গাঙ্গুলি ও বিরাট কোহলি
সৌরভ গাঙ্গুলি ও বিরাট কোহলি  © ফাইল ফটো

ওয়ানডে দলের অধিনায়কত্ব হারানোর পর সংবাদ মাধ্যমে বিস্ফোরক মন্তব্য করায় তার বিরুদ্ধে ব্যস্থা নিতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিসিআইয়ের প্রেসিডেন্ট ও ভারতের জাতীয় দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি সাংবাদিকদের এ তথ্য জানান।

কোহলির মন্তব্য প্রসঙ্গে সৌরভ বলেন, বিরাট কোহলির এমন মন্তব্য খুবই স্পর্শকাতর। যে বিতর্ক তৈরি হয়েছে তা নিয়ে ক্রিকেট বোর্ড প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। বোর্ড যা ব্যবস্থা নেওয়ার সেটা সঠিক সময়েই নেবে বলে সাফ জানিয়ে দিয়েছেন সৌরভ।

আরও পড়ুন: ব্যাংকের মালিক হচ্ছেন সাকিব আল হাসান

এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাওয়ার আগে বুধবার সাংবাদিক বৈঠক করেছিলেন বিরাট কোহলি। সেখানে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়া নিয়ে সরাসরি সৌরভের মন্তব্যের বিরোধিতা করেন তিনি। পরিষ্কার জানিয়ে দেন, তিনি টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর বোর্ডের কেউই তাঁর সেই সিদ্ধান্তের বিরোধিতা করেননি।

টি-টোয়েন্টি ক্রিকেটে কোহলির নেতৃত্ব ছাড়া নিয়ে সৌরভ বলেছিলেন, ‘‘আমি ব্যক্তিগত ভাবে কোহলিকে অনুরোধ করেছিলাম টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব না ছাড়তে। কিন্তু ওর মনে হয়েছে যে ওর উপর চাপ পড়ছে। ঠিক আছে, ও একজন দারুণ ক্রিকেটার। নিজের খেলা নিয়ে ও খুবই আগ্রহী। দীর্ঘ সময় ধরে ও দলকে নেতৃত্ব দিয়েছে। আমি নিজেও ভারতকে নেতৃত্ব দিয়েছি, এই চাপটা আমি জানি।’’

আরও পড়ুন: ম্যারাডোনার চুরি হওয়া ঘড়ি উদ্ধার

বুধবার সাংবাদিক বৈঠকে কোহলি বলেন, “বোর্ডের সঙ্গে কথা হয়েছিল। বিসিসিআই-কে আমি জানিয়েছিলাম টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে চাই। ওরা সেটা মেনে নেয়। সেখানে কোনও না ছিল না। আমাকে বলা হয়েছিল এটা খুবই ইতিবাচক পদক্ষেপ। সেই সময় জানিয়েছিলাম টেস্ট এবং এক দিনের ক্রিকেটে আমি অধিনায়কত্ব করব। আমার দিক থেকে আমি পরিষ্কার ছিলাম। কিন্তু বোর্ডের কর্মকর্তারা এবং নির্বাচকরা বোধ হয় তেমনটা ভাবেননি। তারা মনে করেছেন এক দিনের ক্রিকেটে আমার অধিনায়কত্ব করার প্রয়োজন নেই, আমি মেনে নিয়েছি।”

সূত্র: আনন্দবাজার


সর্বশেষ সংবাদ