ভিনি-এমবাপ্পের দুই পেনাল্টিতে জয় রিয়ালের

এমবাপ্পে-ভিনিসিয়াসের গোল উদযাপন
এমবাপ্পে-ভিনিসিয়াসের গোল উদযাপন  © সংগৃহীত

দীর্ঘ দুই সপ্তাহ আন্তর্জাতিক বিরতি পর মাঠে ফিরেই জয়ের দেখা পেল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। যদিও জয় এদিন সহজে ধরা দেয়নি লস ব্লাঙ্কোসদের। ভাগ্য সহায় ছিল বলে দুই পেনাল্টি থেকে স্কোর করে কষ্টার্জিত এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-০ গোলের জয়ে দুটি গোলই করেছেন এমবাপ্পে-ভিনিসিয়াস।

স্কোরকার্ডে সহজ জয় মনে হলেও এই ম্যাচে লড়াই হয়েছে সমানে সমান। পুরো ম্যাচে রিয়াল ৫২ শতাংশ বল দখলে রেখে গোলের জন্য ১৬ টি শট নেয়। বিপরীতে ৪৮ শতাংশ বল দখলে রেখে ১১ টি শট নেয় সোসিয়াদও। তিনবার ক্রসবারে বাধা না পেলে স্বাগতিকেরা এদিন আরও বিপদে ফেলতে পারত রিয়ালকে।

শুরু থেকেই সোসিয়াদাদের মাঠে আধিপত্য ছিল রিয়ালেরই। বল দখলে খুব বেশি ব্যবধান করতে না পারলেও আক্রমণাত্মক ফুটবল খেলে সোসিয়েদাদকে চাপে রেখেছিল কার্লো আনচেলত্তির দল। যদিও প্রথমার্ধে গোল হয়নি। দ্বিতীয়ার্ধে সোসিয়েদাদের ভুলে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। ৫৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন ভিনিসিয়াস জুনিয়র।

আরও পড়ুন: ২ মাস পর মাঠে ফিরেই জোড়া গোল মেসির, জিতল মায়ামি

ওই গোলের পর ছন্নছাড়া হয়ে যায় সোসিয়েদাদ। সুযোগ কাজে লাগিয়ে আক্রমণে গতি বাড়ায় রিয়াল। তবে গোল আদায় করতে শেষ পর্যন্ত আরেক দফা তাদের অপেক্ষা করতে হয়েছে পেনাল্টি পর্যন্ত। ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। ২-০ গোলের সহজ জয় পায় রিয়াল মাদ্রিদ।

কার্লো আনচেলত্তির দল পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকলেও শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে। বার্সার পয়েন্ট ৪ ম্যাচে ১২। এক ম্যাচ বেশি খেলা রিয়ালের সংগ্রহ ১১। ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে আছে সোসিয়েদাদ।


সর্বশেষ সংবাদ