প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক: হৃদয়

তাওহীদ হৃদয়
তাওহীদ হৃদয়  © ফাইল ফটো

কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষে সোমবার (১৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। অনেকের রক্তাক্ত ছবি ছেয়ে গেছে সামাজিক মাধ্যমে। যা দেখে ব্যথিত বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার তাওহীদ হৃদয়। মঙ্গলবার (১৬ জুলাই) নিজের ভেরিফাইট ফেসবুক পেইজে এমন পোস্ট করেন তিনি। 

সামাজিক মাধ্যমে হৃদয় লিখেছেন, ‘সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি….আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক।’

জানা গেছে, বর্তমানে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে শ্রীলঙ্কায় অবস্থান করলেও নিজ প্রতিষ্ঠানের এমন দৃশ্য দেখে ব্যথিত তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রাম ভর্তি ২০২২-২৩ সেশনে কলা, আইন,সামাজিক বিজ্ঞান ইউনিটে খেলোয়াড় কোটায় গত বছর ভর্তি হন হৃদয়।

এরআগে গত কয়েকদিন ধরে কোটা সংস্কারের আন্দোলনে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। শুরু থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা খুব একটা বাধার সম্মুখীন না হলেও সোমবার (১৫ জুলাই) তাদের ওপর চড়াও হয় ছাত্রলীগ। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া আর দফায় দফায় সংঘর্ষে ঢাকা বিশ্ববিদল্যালয় এলাকা পরিণত হয় রণক্ষেত্রে।সংঘর্ষের সময় হামলা থেকে রেহাই পাননি নারী শিক্ষার্থীরাও। এর মধ্যে অনেকে রক্তাক্ত হয়ে হাসপাতালের শরণাপন্ন হন।

 

সর্বশেষ সংবাদ