তাসকিন-মুস্তাফিজের আঘাতে নেই শ্রীলঙ্কার তিন উইকেট

তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান
তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান  © ফাইল ছবি

সিরিজ নির্ধারণী ম্যাচে দারুণ শুরু করেছে বাংলাদেশ। নতুন বলে বল করতে এসে প্রথম দুই উইকেটই তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। এরপর উইকেট শিকারের খাতায় নাম লেখেন মুস্তাফিজুর রহমানও। তবে শরিফুল ইসলামও ভালো বল করে চলেছেন।

গত ম্যাচের সেঞ্চুরিয়ান পাথুম নিশাঙ্কা শুরুতেই ভুগেছেন শরিফুলের সুইংয়ে। এরপর ধরাশায়ী হয়েছেন তাসকিনের কাছে। ফুললেংথের বল ডিফেন্ড করতে গিয়ে মিস করে গেছেন তিনি। বল প্যাডে লাগার পর আম্পায়ার রিচার্ড কেটেলবোরোর সিদ্ধান্ত রিভিউ করেননি। যদিও বল মিস করে যেত লেগ স্টাম্প। নিশাঙ্কা ফিরেছেন মাত্র ১ রান করে। 

এক ওভার বিরতি দিয়ে আবার উইকেটের দেখা পাই বাংলাদেশ। এবারও তাসকিনের দারুণ বোলিং। বাইরের দিকে বেরিয়ে যাওয়া বলে খোঁচা দিয়েছেন আভিস্কা ফার্নান্দো। বল ব্যাটে লেগে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে তালুবদ্ধ হয়েছে । ব্যক্তিগত ৪ রানে প্যাভিলিয়নের পথ ধরেছেন আভিস্কা।

দলের ১১তম ওভারে নিজের প্রথম ওভার বল করতে এসেই উইকেট তুলে নেন মুস্তাফিজুর রহমান। ওভারের দ্বিতীয় বলে হার্ডহিটার সাদিরা সামারাবিক্রমাকে বোল্ড করে সাজঘরে ফেরান তিনি।

এই ম্যাচে দুই দলেই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। বাংলাদেশ দলে করা হয়েছে তিন পরিবর্তন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের স্কোর ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫১ রান। ক্রিজে আছেন ইনফর্ম অধিনায়ক কুশাল মেন্ডিস। তাকে সঙ্গ দিচ্ছেন চারিথ আসালাঙ্কা।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: আভিস্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, কুশাল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), জানিত লিয়ানাগে, দুনিথ ভেল্লালাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।


সর্বশেষ সংবাদ