আলোক স্বল্পতায় বাংলাদেশ-নিউজিল্যান্ডের খেলা বন্ধ

  © সংগৃহীত

বিকাল সোয়া ৫টা পর্যন্ত খেলা চলার কথা থাকলেও যথেষ্ট আলো না থাকায় তা আর হয়ে ওঠেনি। নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই খেলার উপযোগিতা হারালো মাঠ। বৈরি আবহাওয়ার কারণে পর্যাপ্ত আলো না থাকায় খেলা বন্ধ ঘোষণা করেছেন আম্পায়াররা। 

সর্বশেষ নিউজিল্যান্ডের দেওয়া ৮ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। খেলতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে নাজমুল হোসেন শান্তর দল। দলীয় ৩ রানের মাথায় সাজঘরে ফেরেন মাহমুুদুল হাসান জয় (২ বলে ২)। এরপর ৩৮ রানের মাথায় দ্বিতীয় উইকেট বিলিয়ে দেন অধিনায়ক শান্ত। ২৪ বলে ১৫ রান করেন এই বাঁহাতি।এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৮ রান। জাকির হাসান ১৬ রানে আর মুমিনুল হক ০ রানে অপরাজিত আছেন।

এর আগে তৃতীয় দিনে বেলা ১২ টায় ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে বড় লিড দাঁড় করানোর চেষ্টা করেছিলেন ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। তবে মিচেলকে বেশি বাড়তে দেয়নি বাংলাদেশ। তবে গ্লেন ফিলিপস ফেরাতে পারেনি বাংলাদেশ। অবশেষে বাংলাদেশকে ৮ রানের লিড দিয়ে ফেরত যান এই কিউই ব্যাটার। তার ফেরত যাওয়ার পর আর কোনো রান যোগ না করে ১৮০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

এর আগে বুধবার প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছিল। স্পিনারদের দাপটে দুই দলের’ই মোট ১৫টি উইকেট পড়ে প্রথম দিনে। আজ ৫ উইকেটে ৫৫ রান নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপস। তবে টানা বৃষ্টির কারণে বৃহস্পতিবার মাঠে নামতে পারেনি দুই দল। ফলে গতকাল খেলা স্থগিত করে আম্পায়াররা।


সর্বশেষ সংবাদ