২০২৪ কোপা আমেরিকার পরই আর্জেন্টিনার দায়িত্ব ছাড়বেন স্কালোনি

লিওনেল স্কালোনি
লিওনেল স্কালোনি  © সংগৃহীত

৩৬ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতান স্কালোনি। তাঁর কোচিংয়ে কোপা আমেরিকা, ফাইনা‌লিসীমা, বিশ্বকাপ তিনটি ট্রফি জিতেছে নীল সাদা বাহিনী। কিন্তু স্কালোনির গলায় বিদায়ের সুর। অনেকে ধরেই নিয়েছিলেন সেটা খুব নিকটবর্তী। কিন্তু ২০২৪ কোপা আমেরিকায়ও কোচের পদে থেকে দায়িত্ব পালন করবেন আর্জেন্টিনার। এরপর দায়িত্ব ছাড়বেন তিনি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে অংশ নেবেন স্কালোনি। তবে সেই টুর্নামেন্টের পর দলের দায়িত্বে তিনি থাকবেন কী না সেটি নিশ্চিত নয়। অন্যদিকে, দেশটির আরেক গণমাধ্যম মুন্ডো আলবিসেলেস্তে জানায়, ২০২৪ কোপা আমেরিকার পরই আর্জেন্টিনা দলের দায়িত্ব ছাড়বেন স্কালোনি। 

আর্জেন্টিনার গণমাধ্যম মুন্ডো আলবিসেলেস্তে জানিয়েছে, আগামী বছরই দায়িত্ব ছাড়তে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এই কোচ। বিশ্বকাপ জয়ের পরও ঠিক কী কারণে দায়িত্ব ছাড়তে চাচ্ছেন স্কালোনি তা সঠিকভাবে কেউই বলতে পারেনি। 

তবে দেশটির একাধিক গণমাধ্যম, সাংবাদিকদের তথ্যমতে বিশ্বকাপ জেতার এক বছর পার হলেও এখনো বোনাস বুঝে পাননি দলের খেলোয়াড়সহ কোচিং স্টাফরা। কাতার বিশ্বকাপের শিরোপা যেতে ৪২ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছিল আর্জেন্টিনা।  এখন পর্যন্ত এই অর্থের কোনোরকম ভাগ পায়নি দল কিংবা ড্রেসিংরুম সংশ্লিষ্ট কেউই।

২০১৮ সালের আগস্টে আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেন স্কালোনি। স্কালোনির অধীনে ২০২২ কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। পরে তিনি জেতেন ফিফা দ্য বেস্টের বর্ষসেরা কোচের পুরস্কারও। তার আগে ২৮ বছর পর ২০২১ সালে কোপা আমেরিকা জিতে আলবিসিলেস্তারা।

আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের ১৯ দল চূড়ান্ত, বাকি ১টি আসনের লড়াইয়ে ৪ দল

স্কালোনির অধীনে আর্জেন্টিনা এ পর্যন্ত ৬৭ ম্যাচ খেলে জিতেছে ৪৬টিতে, হেরেছে মাত্র ৭টিতে, আর ড্র ১৫টিতে।

ব্রাজিলকে হারিয়ে স্কালোনির দল ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে। 


সর্বশেষ সংবাদ