শচিনকে ছাড়িয়ে ওয়ানডেতে ৫০তম সেঞ্চুরি কোহলির

শচিনকে ছাড়িয়ে ওয়ানডেতে ৫০তম সেঞ্চুরি কোহলির
শচিনকে ছাড়িয়ে ওয়ানডেতে ৫০তম সেঞ্চুরি কোহলির  © সংগৃহীত

কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকারকে ছাড়িয়ে ওয়ানডে ইতিহাসে অনন্য রেকর্ডের মালিক এখন বিরাট কোহলি। আজ বুধবার (১৫ নভেম্বর) ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ৫০তম সেঞ্চুরির বিশ্বরেকর্ড করে ফেলেছেন ভারতীয় এই ব্যাটার। এতদিন ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড নিজের করে রেখেছিলেন শচিন।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম সেঞ্চুরি করেন কোহলি। এতেই ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে নতুন এক অধ্যায় যুক্ত করলেন ভারতের তারকা এই ক্রিকেটার।

৪৬৩ ম্যাচ খেলে ৪৯টি সেঞ্চুরি করেছিলেন শচিন। অপরদিকে ২৯২ ম্যাচ খেলেই শচিনের রেকর্ড ভেঙে দিয়েছেন কোহলি। সে হিসেবে শচিনের চেয়ে ৭১ ম্যাচ কম খেলেই সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হলেন ভারতের সাবেক অধিনায়ক।

এর আগে চলতি বিশ্বকাপের গ্রুপপর্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে শচিনের রেকর্ডে ভাগ বসিয়েছিলেন কোহলি। এরপর গ্রুপপর্বের শেষ ম্যাচেই নেদারল্যান্ডসের বিপক্ষে সেঞ্চুরি হাঁকানোর সুযোগ পেয়েছিলেন কোহলি। তবে সে সুযোগটি কাজে লাগাতে পারেননি তিনি। ৫৬ বলে ৫১ করে আউট হয়ে যান এই তারকা ব্যাটার।


সর্বশেষ সংবাদ