বিপিএলে কুমিল্লার চমক, রিজওয়ান-নারিনদের নিয়ে দলে তারকার ছড়াছড়ি

রিজওয়ান-নারিনদের নিয়ে কুমিল্লার দলে তারকার ছড়াছড়ি
রিজওয়ান-নারিনদের নিয়ে কুমিল্লার দলে তারকার ছড়াছড়ি  © সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লার হয়ে গত আসরে খেলা পাকিস্তানের তারকা ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান, ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার সুনিল নারিনকে আগামী আসরের জন্য ধরে রেখেছে গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের আসন্ন আসরটির জন্য তারকা ক্রিকেটারদের দলে ভেড়াতে শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

তবে আসন্ন আসরে রিজওয়ানকে টুর্নামেন্টের শুরু থেকেই পাওয়া যাবে কিনা সে বিষয়ে কিছুই জানায়নি ফ্র্যাঞ্চাইজিটি। গত বছর টুর্নামেন্টের মাঝপথে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন রিজওয়ান। আবার শেষদিকে ফিরে গিয়েছিলেন তিনি।

এদিকে রিজওয়ানের সঙ্গে কুমিল্লায় গত আসরে খেলা নাসিম শাহের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি ফ্র্যাঞ্চাইজিটি। রিজওয়ান-নারিনের পাশাপাশি আরেক ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেলকে দলে ভিড়িয়েছে কুমিল্লা।

এর আগের মৌসুমে কুমিল্লার হয়ে খেলা জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস, স্পিনার তানভির ইসলাম ও পেসার মুস্তাফিজুর রহমানকে দলে রেখে দেয় কুমিল্লা। এছাড়া দেশি ক্রিকেটারদের মধ্যে থেকে সরাসরি চুক্তিতে তাওহীদ হৃদয়কে যুক্ত করেছে নাফিসা কামালের দল। গত আসরে তরুণ এই ব্যাটার সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন। এছাড়া রিটেইনের তালিকায় রাখা হয়েছে স্পিনার তানভীর ইসলামকেও।

আরও পড়ুন: পরকালে সফল হতে না পারলে শেষ পর্যন্ত ব্যর্থই থেকে যাব: তানজিম

আসন্ন ২০২৪ বিপিএলকে সামনে রেখে ১০ম আসরের প্লেয়ার্স ড্রাফট রোববার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে। শেষ সময়ে এসে টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব দল খেলোয়াড় ভেড়াতে ব্যস্ত সময় পার করছে। ইতোমধ্যেই আসন্ন বিপিএলকে সামনে রেখে দলগুলো সরাসরি চুক্তিতে তারকা ক্রিকেটারদের দলে ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

দেশের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও জৌলুসময় এই টুর্নামেন্টের এবারের আসরে মোট সাতটি দল অংশ নেবে। যার মধ্যে রয়েছে  সর্বশেষ টুর্নামেন্টে অংশ নেয়া ছয়টি দল। তবে ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানার পরিবর্তন ঘটেছে। এর নতুন মালিকানা পেয়েছে নিওটেক্স গ্রুপ। নতুন মালিকানার অধীনে পরিবর্তিত হয়েছে দলের নামও। গত আসরে ঢাকা ডমিনেটর্স নামে খেলা দলটি এবারের আসরে খেলবে দুরন্ত ঢাকা নামে। 


সর্বশেষ সংবাদ