কে হবে টাইগারদের নতুন অধিনায়ক? জানা যাবে আজ

কে হবে টাইগারদের নতুন অধিনায়ক
কে হবে টাইগারদের নতুন অধিনায়ক  © সংগৃহীত

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের পদ থেকে ইনজুরির কারণে সরে দাঁড়িয়েছেন তামিম ইকবাল। এদিকে আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। তাই নতুন করে ওয়ানডে অধিনায়ক খুঁজতে হচ্ছে বিসিবিকে। হাতে সময়ও খুব বেশি নেই। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পরিচালনা পর্ষদের সভায় জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (৮ আগস্ট) নতুন অধিনায়ক ঘোষণার ইস্যুতে বিসিবির এ জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। বোর্ডসভা ডেকেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তামিমের স্থলাভিষিক্ত হওয়ার দৌঁড়ে সবচেয়ে এগিয়ে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এমনিতে আগেও অধিনায়ক হিসেবে তার দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত টানা ৪৭ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন তিনি। এরপর নানা সময় মাশরাফির অবর্তমানে আরও তিনটি ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, অধিনায়ক হিসেবে এই অলরাউন্ডারকে নির্বাচন করা সহজ ব্যাপার।

সাকিব ছাড়া অধিনায়ক হিসেবে আরও কয়েকজনের নাম আলোচনাতে আছে। তামিমের অবর্তমানে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন লিটন। উইকেটরক্ষক এই ব্যাটারের নেতৃত্বে ওই সিরিজ জিতেছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে শেষ দুটি ওয়ানডেতেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। 

আরও পড়ুন: এশিয়া কাপের সময়ে বড় পরিবর্তন

পাশাপাশি বয়সভিত্তিক দলে নিয়মিত দলকে নেতৃত্ব দেওয়া মেহেদী হাসান মিরাজকে নিয়েও আলোচনা হচ্ছে। যদিও এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো আসরের আগে বিসিবি অভিজ্ঞ কারও হাতেই নেতৃত্ব তুলে দেওয়ার কথা ভাবছে।

৩০ আগস্ট পর্দা উঠবে এশিয়া কাপের। টুর্নামেন্টের দ্বিতীয় দিন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে বাংলাদেশ। এশিয়া কাপে অংশ নিচ্ছে ৬টি দল। ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান এবং নেপাল। ভারতের দু’টি ম্যাচই শ্রীলঙ্কার ক্যান্ডিতে। অন্য গ্রুপে রয়েছে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। 


সর্বশেষ সংবাদ