প্রধান অতিথি না হয়ে ফুটবল খেলতে পছন্দ মাশরাফির

ফুটবল খেলায় ব্যস্ত মাশরাফি
ফুটবল খেলায় ব্যস্ত মাশরাফি  © সংগৃহীত

নিজে বাংলাদেশ  ক্রিকেট দলের  সাবেক অধিনায়ক হলেও ফুটবলের  ভক্ত মাশরাফি বিন মর্তুজা। জাতীয় সংসদের একজন সদস্য হিসেবে নিজের এলাকায় বিভিন্ন অনুষ্ঠানসহ খেলাধুলায়ও প্রধান অতিথি  হিসেবে  উপস্থিত থাকতে হয় নড়াইল এক্সপ্রেসকে।

নিজের  নির্বাচনী এলাৃকা নড়াইলে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন মাশরাফি। বর্তমানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ফুটবল একাদশের অধিনায়কের দায়িত্ব পালন করেন মাশরাফি।

তারই ধারাবাহিকতায় নড়াইল জেলা ফুটবল একাদশ ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ফুটবল একাদশের মধ্যকার প্রীতি ফুটবল খেলায় অংশগ্রহণ করে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা বলেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার চেয়ে মাঠে নেমে ফুটবল খেলতেই পছন্দ করেন তিনি।

মাশরাফি বলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে যুব সমাজকে খেলাধুলার মধ্যে রাখতে চান তিনি। এ ফাউন্ডেশনের মাধ্যমে খেলোয়াড়দের প্রশিক্ষণ দিয়ে নড়াইলের ৭জন ফুটবলার বাংলাদেশ সেনাবাহিনীতে খেলোয়াড় কোটায় চাকরী পাওয়ায় গর্ববোধ করেন বলেও জানান মাশরাফি।

রবিবার বিকেলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজ মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় গোল শূন্য ড্র হয়। দু’দলকেই বিজয়ী ঘোষণা করা হয়। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন কার্তিক দাস।

এ সময় নড়াইল জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আব্দুর রশিদ মুন্নু,মাশরাফির পিতা গোলাম মোর্তজা স্বপন,নড়াইল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খোকন সাহা,নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল ইসলাম লিটু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপ্নীল শিকদার নীল উপস্থিত ছিলেন।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজা বর্তমানে নড়াইলে অবস্থান করছেন। নিজ এলাকায় জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন তিনি। তবে এই ব্যস্ততার মধ্যেও খেলার মাঠের প্রতি আকর্ষণ কমেনি তার। রাজনীতির মাঠের ব্যস্ততা খেলার মাঠ থেকে মাশরাফিকে যে বিচ্যুত করতে পারেনি, এটিই যেন তার প্রমাণ।

মাঠে নেমে মাশরাফিকে ফুটবল খেলতে দেখে আনন্দে মেতে ওঠেন স্থানীয়রা।ফুটবল খেলার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ভক্তরা তাকে নিয়ে ইতিবাচক মন্তব্য করেন। ভক্তদের  বিশ্বাস , খেলার মাঠ থেকে রাজনীতি সব জায়গাতেই প্রতিভার স্বাক্ষর রেখেছেন মাশরাফি। ক্রিকেটার হলেও ফুটবল মাশরাফির খুব প্রিয়। তাইতো স্থানীয় ফুটবল খেলায় নেমে পড়তে দ্বিধা করেননি তিনি।

শুধু নিজেকে খেলার সঙ্গে সম্পৃক্ত রেখেই ক্ষান্ত হননি মাশরাফি। তৃণমূল পর্যায়ে খেলোয়াড় তৈরির কাজও করছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। এজন্য দীর্ঘদিন ধরে কাজ করে আসছে মাশরাফির গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।


সর্বশেষ সংবাদ