রিয়ালে রোনালদোর জার্সি পাচ্ছেন ভিনি

রিয়ালে রোনালদোর জার্সি পাচ্ছেন ভিনি
রিয়ালে রোনালদোর জার্সি পাচ্ছেন ভিনি  © সংগৃহীত

আসন্ন ২০২৩-২৪ মৌসুমে মাদ্রিদের ঐতিহাসিক ৭ নম্বর জার্সিতে দেখা যাবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। এছাড়া ১১ নম্বর জার্সি পরে নতুন মৌসুম মাতাবেন রদ্রিগো গোয়েস। রাউল গঞ্জালেস, ক্রিস্টিয়ানো রোনালদোর মতো রিয়াল মাদ্রিদের ইতিহাসসেরা খেলোয়াড়রা গায়ে চাপিয়েছেন ৭ নম্বর জার্সি। অথচ রোনালদোর বিদায়ের পর এই জার্সির যোগ্য উত্তরসূরিই খুঁজে পাচ্ছিল না ফুটবলের সফলতম ক্লাবটি। অবশেষে ক্লাবের সেরা তারকাই পেতে যাচ্ছেন ঐতিহ্যবাহী ৭ নম্বর জার্সি।

রিয়াল মাদ্রিদ তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিনিসিয়াস ও রদ্রিগোর নতুন জার্সি নম্বর প্রকাশ করে ছবি ছেড়েছে। 

ভিনিসিয়ুস ও রদ্রিগোর জার্সিতে বদল আসছে

পর্তুগিজ কিংবিদন্তির রেখে যাওয়া জার্সির ভার বইতে ব্যর্থ হয়েছেন মারিয়ানো দিয়াজ, এডেন হ্যাজার্ড দুজনই। তার মতো খেলা তো দূরের কথা, একাদশেই জায়গা পাকা করতে ব্যর্থ হয়েছেন তারা। তাই মাঠের খেলায় আইকনিক এই জার্সিটা মিস করেছে লস ব্লাঙ্কো ভক্তরা। ফের হাত বদল হচ্ছে জার্সিটির।

আসছে মৌসুমে ৭ নম্বর জার্সিটা অবশ্য পাচ্ছেন বর্তমানে ক্লাবটির সেরা খেলোয়াড় হিসেবে যাকে বিবেচনা করা হচ্ছে সেই ভিনি। ক্লাবে আসার পর থেকেই তিনি বিবেচিত হচ্ছেন রোনালদোর উত্তরসূরি হিসেবেই। এতদিন ২০ নম্বর জার্সি গায়েও রিয়ালের হয়ে খেলতেন ভিনি। রোনালদোর মতোই তিনিও খেলেন মূলত লেফট উইংয়েই। ক্লাবের আশা ভিনিসিউসও রোনালদোর রেখে যাওয়া জার্সি গায়ে তার মতোই গোলের বন্যা বইয়ে দিয়ে ক্লাবকে আরও সাফল্য এনে দেবেন।

আরও পড়ুন: পিএসজিতে আগ্রহ নেই এমবাপ্পের

রিয়ালের আরেক ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো গোয়েস এতদিন ২১ নম্বর জার্সি গায়ে চাপাতেন। এই ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড তবে আগামী মৌসুম থেকে ১১ নম্বর জার্সি পাচ্ছেন। মার্কো অ্যাসেন্সিও রিয়াল ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ায় এই জার্সিটি পাচ্ছেন তিনি। এই দুজনের আগে সবশেষ ওয়েলস তারকা গ্যারেথ বেল গায়ে চাপিয়েছিলেন ১১ নম্বর জার্সি।

২০২২ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জয়সূচক গোল করা ভিনিসিয়ুসের ২০ নম্বর জার্সি পরবেন নতুন চুক্তি ফ্রান গার্সিয়া। সম্প্রতি রায়ো ভায়েকানো থেকে রিয়ালে ফিরেছেন তিনি। 


সর্বশেষ সংবাদ