আইসিসির সেরা ব্যাটারের শীর্ষ পাঁচে তিনজনই পাকিস্তানি

আইসিসির সেরা ব্যাটারের শীর্ষ পাঁচে তিনজনই পাকিস্তানি
আইসিসির সেরা ব্যাটারের শীর্ষ পাঁচে তিনজনই পাকিস্তানি  © সংগৃহীত

ক্রিকেটপ্রেমীদের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ সিরিজের পাশাপাশি চলছে আইপিএলের মতো জনপ্রিয় লিগ। তারমধ্যে আইসিসির সম্প্রতি প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে বড় কিছু পরিবর্তন দেখা গেছে। ফর্মের তুঙ্গে আছেন পাকিস্তানি ব্যাটার ফখর জামান। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে টানা দুই সেঞ্চুরি পেয়েছেন তিনি। এতে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বিশাল লাফ দিয়ে উঠে এসেছেন দুই নম্বর অবস্থানে। এদিকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে যথারীতি বাবর আজম।

ফখর জামানের চেয়ে ১০৩ রেটিং পয়েন্ট বেশি বাবরের। রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচে ১১৭ রান করেছেন ফখর। আর দ্বিতীয় ম্যাচে হার না মানা ১৮০ রানের ইনিংস খেলেছেন ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। বর্তমানে ৭৮৪ রেটিং পয়েন্ট ফখরের। এই তালিকার তিনে দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডাসেন, চারে ভারতের শুভমান গিল। সেরা পাঁচের শেষজন পাকিস্তানের আরেক ওপেনার ইমাম-উল-হক।

e63731f5-a1b9-4bd7-a7c3-1cd5f998e464

পাকিস্তানের আরেক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানও র‍্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি করেছেন। ৪২ ও ৫৪ রানের সুবাদে তিনি উঠে এসেছেন ৬৪ নম্বর থেকে ৫৮তম স্থানে। নিউজিল্যান্ডের ব্যাটারদের মধ্যে লম্বা লাফ দিয়েছেন ড্যারিল মিচেল। তিনিও দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকুর রহিমের (১৭) র‌্যাঙ্কিং সবার ওপরে। এরপর আছেন তামিম ইকবাল (২০)। আর বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা দশে আছেন সাকিব আল হাসান (৯)। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ বোলার অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড, দুইয়ে ভারতের মোহাম্মদ সিরাজ।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে হারিস রউফের। এই পেসার দুই ম্যাচে ৬ উইকেট নিয়ে ১২ ধাপ উন্নতি করেছেন। এর ফলে ৫১ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি। বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন অজি পেসার জস হ্যাজেলউড।


সর্বশেষ সংবাদ