নিঃস্ব ব্যবসায়ীদের পাশে সাকিব-তাসকিনরা

সাকিব-তাসকিন
সাকিব-তাসকিন  © সংগৃহীত

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নিঃস্ব হয়ে পড়েছেন হাজার হাজার ব্যবসায়ী। আসন্ন ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে দোকান, গোডাউনে কোটি কোটি টাকার মালামাল তুলেছিলেন বঙ্গবাজারের ব্যবসায়ীরা। মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে লাগা এই আগুন এক পর্যায়ে ছড়িয়ে পড়ে বঙ্গ ইসলামীয়া সুপার মার্কেটে। আগুনে পুড়ে যায় মার্কেটের প্রায় সব দোকানের মালামাল। তাদের এমন খারাপ সময়ে এগিয়ে এসেছে সাকিব আল হাসান। নিজের গড়া সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের অনুদানের ঘোষণা দিয়েছেন এ বাঁহাতি অলরাউন্ডার। 

বুধবার (৫ এপ্রিল) সাকিব আল হাসান ফাউন্ডেশন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ইফতারের জন্য ২০ হাজার টাকা দিচ্ছে। এক ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন সাকিব। 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ছবি পোস্ট করে সাকিব বলেন, “আসসালামু আলাইকুম, সবাইকে রমজানুল মোবারক! আমি নিশ্চিত এখন পর্যন্ত আপনারা সবাই বঙ্গবাজার মার্কেটের মর্মান্তিক ঘটনার কথা শুনেছেন, এই অগ্নিকাণ্ডে সবাই তাদের ব্যবসা ও আয়ের মাধ্যম হারিয়েছে। রমজান মাসে এটি এখন খুব কঠিন সময় হয়ে দাঁড়িয়েছে।”

আরও পড়ুন: রোনালদোর জোড়া গোলে আল-নাসরের গোলবন্যা

তিনি আরও বলেন, “তাই আমি আমার সাকিব আল হাসান ফাউন্ডেশনের (SAH FOUNDATION) মাধ্যমে আগামীকালের ক্ষতিগ্রস্তদের ইফতারের জন্য ২০,০০০ টাকা অনুদান প্রদান করবো। এই ইফতারের আয়োজনটি সমন্বয় করবে ‘মাস্তুল ফাউন্ডেশন'। পরবর্তী ইফতারের জন্য আমি তাসকিন আহমেদকে ২০ হাজার টাকা দেওয়ার জন্য মনোনয়ন করতে চাই।”

ক্ষতিগ্রস্তদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে এ ক্রিকেটার বলেন, “এই মর্মান্তিক ভয়ানক পরিস্থিতিতে আমরা আমাদের ক্ষতিগ্রস্ত সকল ভাই ও বোনদের সাহায্য করার জন্য নিজ উদ্যোগে এগিয়ে আসতে পারি। আসুন এখন একে অপরের পাশে দাঁড়াই। এই রমজান মাসে মহান আল্লাহ তায়ালা তার রহমত ও বরকতে আমাদের এই ক্ষতি পূরণ করার তৌফিক দান করুন।”


সর্বশেষ সংবাদ