হাসান-তাসকিনের তোপে ১০১ রানে গুটিয়ে গেল আয়ারল্যান্ড

উইকেট শিকারের পর সতীর্থদের সঙ্গে উদযাপন করছেন বাংলাদেশি পেসার হাসান মাহমুদ
উইকেট শিকারের পর সতীর্থদের সঙ্গে উদযাপন করছেন বাংলাদেশি পেসার হাসান মাহমুদ  © সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাটিং নেমে দলীয় মাত্র ১০১ রানে অল আউট হয়েছে আয়ারল্যান্ড। বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ তার ক্যারিয়ার সেরা ৫ উইকেট শিকার করেছেন। আর তাসকিন আহমেদ ৩ টি ও এবাদত হোসাইন ২ উইকেট নিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ)সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে আগে ব্যাটিংয়ে নেমে একের পর এক উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় আইরিশরা।

আরও পড়ুন: বেতন ১২ হাজার টাকা, শিক্ষকতায় আগ্রহ দেখান না মেধাবীরা

খেলার শুরুর দিকে দলীয় মাত্র ২৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পরে সফরকারীরা। এরপর ৬৮ রানে পরপর দুই বলে ২ উইকেট হারিয়ে আরও বিপর্যয়ে পরে দলটি।

২২ ওভারে তাসকিন আহমেদের করা প্রথম বলে নাসুম আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন অ্যান্ডি ম্যাকবিরনি। একই ওভারের তৃতীয় বলে দলীয় ৭৯ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফেরেন মার্ক অ্যাডিয়ার।

২৬.২ ওভারে হাসান মাহমুদের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে তাসকিনের হাতে ক্যাচ তুলে দেন কার্টিস ক্যাম্পার। তার বিদায়ে ৯৬ রানে নবম উইকেট হারায় আরায়ারল্যান্ড। দশম ব্যাটসম্যান হিসেবে গ্রাহাম হিউমের বিদায়ে ২৮.১ ওভারে ১০১ রানে অলআউট আইরিশরা।

আরও পড়ুন: ১৫ রমজান পর্যন্ত চলবে প্রাথমিকের ক্লাস, শুরু সকাল ৯টায়

বাংলাদেশ দলের হয়ে হাসান মাহমুদ ৮.১ ওভারে ৩২ রানে ৫ উইকেট শিকার করেন যা তার ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট শিকার। ১০ ওভারে মাত্র ২৬ রানে ৩ উইকেট নেন তাসকিন আহমেদ। আর ৬ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট শিকার করেন পেসার এবাদত হোসেন।

এর আগে গত শনিবার সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৩৮ রান করে ১৮৩ রানের রেকর্ড জয় পায় বাংলাদেশ। এরপর সোমবার দ্বিতীয় ওয়ানডেতে মুশফিকুর রহিমের ৬০ বলের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে আগের ম্যাচের রেকর্ড ভেঙে দলীয় সর্বোচ্চ ৩৪৯ রানের রেকর্ড গড়ে বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি সেদিন শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়।


সর্বশেষ সংবাদ