ঢাকায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ আয়োজনের চেষ্টায় বাফুফে

মেসি ও নেইমার
মেসি ও নেইমার  © সংগৃহীত

বাংলাদেশের ফুটবল ক্রমান্বয়ে তলানির দিকে যেতে থাকলেও দর্শকদের মধ্যে ফুটবল উন্মাদনার কোনো কমতি নেই। এই উন্মাদনা মোটাদাগে আর্জেন্টিনা ও ব্রাজিলকে কেন্দ্র করে। সর্বশেষ কাতার বিশ্বকাপে এর প্রমাণ মিলেছে।

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে মেসিরা। এবার মেসিদের ঢাকায় এনে ম্যাচ আয়োজনের চেষ্টা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এজন্য বিভিন্ন প্রস্তুতিও নিতে শুরু করেছে সংস্থাটি।

প্রায় এক যুগ আগে আর্জেন্টিনা ফুটবল দল এসেছিল ঢাকায়। ২০১১ সালের ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ খেলেছিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশে মেসিদের সর্থকদের উন্মাদনার বিষয়টি বিবেচনা করেই দ্বিতীয়বার আর্জেন্টিনাকে ঢাকায় এনে ম্যাচ খেলানোর পরিকল্পনা করছে বাফুফে। এমনকি প্রতিপক্ষ হিসেবে ব্রাজিলকে পাওয়ারও চেষ্টা করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

আগামী জুন-জুলাই বা তারও পরে আর্জেন্টিনার ম্যাচ হতে পারে ঢাকায়। সেজন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলছে বড় ধরণের সংস্কার কাজ। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমরা এরই মধ্যে কয়েকবার বৈঠক করেছি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ নিয়ে। অ্যাথলেটিকস ট্র্যাক নির্মাণের যে ঠিকাদার আছে তারা বলেছে এটা আমাদের ফেব্রুয়ারির মধ্যেই বুঝিয়ে দেবে। মার্চ মাসটা আমরা রেখেছি মাঠে ঘাস লাগানোর জন্য। বাকি কাজগুলো বাইরে থেকে ক্রেন লাগিয়ে হবে, যাতে মাঠের মধ্যে খেলার কোন ব্যঘাত না হয়। মাঠে যাতে খেলাধুলা চালু করতে পারি তার জন্য এরই মধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে, এপ্রিলের মধ্যেই কাজ কাজ শেষ করতে। এপ্রিলের পর আমরা আর যেতে চাই না।’

তিনি আরও বলেন, এর আগে ২০১১ সালে আর্জেন্টিনাকে যেভাবে স্বাগত জানিয়েছিলাম, যে ধরনের সুযোগ-সুবিধা দিয়েছিলাম, যেমন মাঠে খেলিয়েছিলাম, আমরা আশা করি, তার চেয়ে উন্নত মাঠ এবং সুযোগ-সুবিধা দিয়ে মেসিদের দলকে স্বাগত জানাতে পারবো।


সর্বশেষ সংবাদ