ক্রিকেট তারকারা কে কোন দলের সাপোর্টার?

ক্রিকেট তারকা
ক্রিকেট তারকা  © সংগৃহীত

আজ পর্দা উঠছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ ফিফা ফুটবল বিশ্বকাপ। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসর বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। নিজের পছন্দের দলকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন ফুটবল সমর্থকরা। নিজ দেশের অংশগ্রহণ না থাকলেও বিশ্বকাপ ঘিরে উন্মাদনার শেষ নেই বাংলাদেশেও। শহর থেকে গ্রাম প্রতিটি বাসাবাড়ির ছাদ ছেয়ে গেছে রং-বেরংয়ের পতাকায়। তবে বিশ্বকাপ ঘিরে এ উন্মাদনার একটা বড় অংশজুড়ে থাকে লাতিন আমেরিকার দুটি দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। ক্রিকেট নিয়ে যাদের দিন কাটে, তারও বিশ্বকাপ এলে আক্রান্ত হন ফুটবল জ্বরে।

ক্রিকেট মাঠে সতীর্থ হলেও ফুটবল বিশ্বকাপে বিভাজন সৃষ্টি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা দুই ভাগে। তবে পর্তুগাল, ফ্রান্স কিংবা জার্মানির মতো দলেরও সাপোর্টার রয়েছে। কিন্তু মূল লড়াই কিন্তু ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যেই।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট তারকারা কে কোন দলের সাপোর্টার চলুন জেনে নেই। 

ব্রাজিল সমর্থক: তামিম ইকবাল, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান।

আর্জেন্টিনা সমর্থক: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, শামসুর রহমান, নাসির হোসেন, মাশরাফী বিন মোর্ত্তজা, শাহরিয়ার নাফিস ও আব্দুর রাজ্জাক, মুশফিকুর রহিম। 

আরও পড়ুন: জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না মেসি-রোনালদো

পর্তুগাল সমর্থক: সৌম্য সরকার।

স্পেন সমর্থক: এনামুল হক বিজয়।

উল্লেখ্য, বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল  তার প্রিয় দল ব্রাজিলের ম্যাচের টিকিট পেয়েছেন। আগামী ২৫ নভেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে ব্রাজিল বনাম সার্বিয়া ম্যাচের দুটি টিকিট পেয়েছেন তিনি। মাঠে বসে নেইমারদের খেলা দেখবেন তামিম। 

অন্যদিকে,  বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম মেক্সিকো ম্যাচের দুটি টিকিট পেয়েছেন। 


সর্বশেষ সংবাদ