জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না মেসি-রোনালদো

মেসি-রোনালদো
মেসি-রোনালদো  © সংগৃহীত

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসর বিশ্বকাপ শুরু হচ্ছে আজ। রোনালদো ও মেসি মাঠের খেলায় সবসময়ই ছিলেন একে অপরের প্রতিদ্বন্দ্বী। মেসির ক্লাব ফুটবল শুরুর দুই বছর আগে খেলা শুরু করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর দীর্ঘ এই সময় ধরে চলছে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথ। যে দ্বৈরথে কখনো রোনালদো জিতেছেন, আবার কখনো মেসি। কিন্তু মাঠের বাইরেও যে তাদের সুসম্পর্ক বিদ্যমান সেটাই আরেকবার প্রকাশিত হল কাতার বিশ্বকাপে। বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে তা প্রমাণ করে দিলেন বিখ্যাত আমেরিকান ফটোগ্রাফার এনি লেভিবোতজ। 

শনিবার (১৯ নভেম্বর) রাত থেকে প্রায় সবগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি ঘুরছে। যেখানে দেখা যাচ্ছে মেসি ও রোনালদো এক সঙ্গে বসে দাবা খেলছেন। অবশ্য ছবিটি একই সময় ফেসবুক ও টুইটারে শেয়ার করেন মেসি-রোনালদো নিজেই। যা দেখে মুগ্ধ হচ্ছেন দুজনের ভক্তরা, উচ্ছ্বাস প্রকাশ করছেন ফুটবলপ্রেমীরাও।

বিশ্বকাপ শুরুর একদিন আগে মেসি ও রোনালদো দুজনই এক অভাবনীয় মুহূর্তের সাক্ষী করলেন গোটা বিশ্ববাসীকে। দাবাকে খেলাকে বলা হয় সবচেয়ে বুদ্ধির খেলা। সেই দাবার কোর্ট সামনে নিয়ে মেসি ও রোনালদো এক ফ্রেমে বন্দী হন। 

ছবির ক্যাপশনে তারা লেখেন, ‘মাথায় জয় ভিন্ন অন্য কিছু নেই’। যা পুরো ফুটবল বিশ্বে আলোড়ন তৈরি করেছে। দুই তারকার ভক্তরাও এমন ছবি দেখে রোমাঞ্চিত।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসিকে নিয়ে প্রশংসাও করেছেন রোনালদো। পর্তুগিজ তারকার চোখে মেসি জাদুকরী। মেসিকে নিয়ে রোনালদো বলেছিলেন, 'সে (মেসি) দুর্দান্ত খেলোয়াড়, জাদুকরী, সেরা। ব্যক্তিগতভাবে আমরা ১৬ বছর ধরে এই মঞ্চে আছি। ভাবতে পারেন, ১৬ বছর! তার সঙ্গে আমার দারুণ সম্পর্ক রয়েছে। সে আমার সতীর্থের মতো। ফুটবলের জন্য সে সব কিছু করতে পারে।

আরও পড়ুন: আজ কখন, কোন চ্যানেলে দেখবেন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

অন্যদিকে মেসি সবসময়েই রোনালদোর প্রশংসা করে এসেছেন। ব্যালন ডি’অরের মঞ্চে বসেও মেসির প্রশংসা করেছিলেন রোনালদো। খেলার মাঠে দু’জনের যতই প্রতিদ্বন্দ্বিতা থাকুক না কেন, মাঠের বাইরে দু’জনই একে অপরের প্রতি অগাধ শ্রদ্ধা প্রদর্শন করেন।

দুজন'ই ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছেন। সম্ভবত এটাই তাদের শেষ বিশ্বকাপ। শেষটা তাই শিরোপা দিয়ে রাঙাতে চান তারা। ঠিক এমন সময়ে দু’জনকে দেখা গেল একই ফ্রেমে। কাতার বিশ্বকাপের মাধ্যমে যদি মেসি ও রোনালদোর নতুন করে বন্ধুত্ব তাতে আদোতে ফুটবল ভক্তদেরই লাভ। মেসি ও রোনালদোর এমন সুসম্পর্ক অবশ্যই সকল আর্জেন্টিনা ও পর্তুগিজ ভক্তদের মনে একটু হলেও সহনশীলতার সুবাতাস দিবে।


সর্বশেষ সংবাদ