খুবি রোটারেক্ট ক্লাবের উদ্যোগে আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা

লোগো
লোগো   © সংগৃহীত

“Spread your knowledge, Quench your thirst.”- প্রতিপাদ্যকে সামনে রেখে “Rotaract Club Of Khulna University” আয়োজন করতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা “Thirst Optimists 4.0”। আগামী ১৫-১৭ ই জুন ২০২৪ অনলাইনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা (https://forms.gle/iYdka5n9eYSFkkvf9) লিংকে গিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

সংগঠন সূত্রে জানা যায়, প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ২০ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে এবং রেজিস্ট্রেশনের শেষ সময় আগামী ২০ মে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন দেশের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ মেডিকেল, ডেন্টাল এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরা। পাশাপাশি বিভিন্ন রোটার্যাক্ট ক্লাবের সক্রিয় রোটার্যাক্টরাও অংশগ্রহণ করতে পারবেন। শুধুমাত্র স্নাতক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রতিযোগিতার অংশ নিতে পারবেন, স্নাতকোত্তর অধ্যয়নরত কেউ অংশগ্রহণ করতে পারবেন না। 

পুরো আয়োজনটি অনুষ্ঠিত হবে অনলাইনে। প্রাথমিক পর্যায়ে কুইজ গুগল ফর্মে অনুষ্ঠিত হবে বলে জানা যায়। কুইজের বিষয়াবলির মধ্যে রয়েছে- ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও অভ্যুদয়, মানসিক দক্ষতা, সাধারন বিজ্ঞান, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, খেলাধুলা, বাংলাদেশের বিশিষ্ঠ ব্যাক্তিবর্গ, বিশ্ব রাজনীতি, রোটারি ইন্টারন্যাশনাল, বাংলাদেশের সংস্কৃতি (ভাস্কর্য, স্থাপনা, নৃ-গোষ্ঠী)। 

এ প্রতিযোগিতার বিজয়ীদের জন্য মোট ১১ হাজার টাকার পুরস্কার থাকবে । পুরস্কারের মধ্যে রয়েছে প্রাইজ মানি, অনলাইন ভাউচার,বই, ক্রেস্ট এবং সার্টিফিকেট।


সর্বশেষ সংবাদ