এবারের দলটাও ২০১৪ সালের মতো: মেসি

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

আগামী ২০ নভেম্বরে পর্দা উঠছে কাতার বিশ্বকাপের। অন্যান্য আসরের মতো এবারের আসরেও হট ফেভারিট আর্জেন্টিনা। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে ঘোষণা করেছে তাদের চূড়ান্ত স্কোয়াড। আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি এবারের দলটার সাথেও ২০১৪ সালের বিশ্বকাপে ফাইনালে গিয়ে হেরে যাওয়া দলটার অনেক মিল খুঁজে পাচ্ছেন। সেবার ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরে শিরোপার খুব কাছ থেকে ফিরে এসেছিল মেসিরা।

মিডফিল্ডে রদ্রিগো ডি পল যেন একজন নেতা। মার্টিনেজ দারুণ ছন্দে আছেন। গোলবারে এমি মার্টিনেজ ও রক্ষণে ক্রিস্টিয়ান রোমেরো দলকে আস্থা দিয়েছেন। তাদের মধ্যে অনেকে ২০১৪ বিশ্বকাপের গোলরক্ষক সার্জিও রোমেরো এবং ডিফেন্ডার পাবলো জাবালেতার মিল পান। রানার্স আপ হওয়া ওই দলের সঙ্গে কাতার বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দলেরও বেশ মিল খুঁজে পাচ্ছেন ১৫ বছর ধরে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়ের তকমা পাওয়া মেসি।

সংবাদ মাধ্যম অলেকে এক সাক্ষাৎকারে লিও বলেছেন, এই দলের মানসিক শক্তি, এক সঙ্গে খেলা দলটিকে গুরুত্বপূর্ণ করে তুলেছে। 

মেসি বলেছেন, ‘২০১৪ বিশ্বকাপে আমরা দারুণ খেলেছিলাম। এটা ছিলো মনে রাখার মতো অভিজ্ঞতা। আমি বেশ উভপোভ করেছি। সেবারই আমি আরও পরিষ্কার হয়েছিলাম যে, দলবদ্ধ হয়ে খেলা কতোটা জরুরি।’

মেসি আরও বলেন, এটা গুরুত্বপূর্ণ লক্ষ্যের দিকে পৌঁছে দেয়। আজ আমি উপলব্ধি করছি, এই দলটার (কাতার বিশ্বকাপ) সাথে ২০১৪ বিশ্বকাপের দলটারও বেশ মিল আছে। আর এই বিশ্বকাপই হতে পারে মেসির শেষ বিশ্বকাপ সেই ইঙ্গিতও তিনি আগেই দিয়ে রেখেছেন।

আরও পড়ুন: আর্জেন্টিনার বিশ্বকাপ দল ঘোষণা

বিশ্বকাপে মেসি আর্জেন্টিনা ২২ নভেম্বর প্রথম ম্যাচ খেলবে সৌদি আরবের বিপক্ষে। শক্তি বিবেচনায় মেসিদের সহজ প্রতিপক্ষ আরব দেশটি। তবে কাতারের সবচেয়ে নিকট প্রতিদ্বন্দ্বী হওয়ায় সৌদি কন্ডিশনের সুবিধা পাবে। মেসি তাই প্রতিপক্ষ নিয়ে না ভেবে প্রথম ম্যাচ ভালো শুরুর কথা চিন্তা করছেন। প্রথম ম্যাচ ভালোভাবে শুরু করা খুবই গুরুত্বপূর্ণ। এটা মৌলিক জিনিস বলতে পারেন। কারণ পরবর্তী টুর্নামেন্ট কেমন যাবে তার মাত্রা ঠিক করে দেয় প্রথম ম্যাচ।

আর্জেন্টিনার ম্যাচ সূচি:

প্রথম ম্যাচ : আর্জেন্টিনা বনাম সৌদি আরব (২২ নভেম্বর, বিকাল ৪টায়)
দ্বিতীয় ম্যাচ : আর্জেন্টিনা বনাম মেক্সিকো (২৬ নভেম্বর, রাত ১টায়)
শেষ ম্যাচ : আর্জেন্টিনা বনাম পোল্যান্ড (৩০ নভেম্বর, রাত ১টায়)

সূত্র: গোল ডটকম


সর্বশেষ সংবাদ