নেইমারকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়ার চেষ্টা করেছে তিউনিসিয়া: ব্রাজিল কোচ

নেইমারকে বেশ কয়েকবার ফাউল করেছে তিউনিসিয়া
নেইমারকে বেশ কয়েকবার ফাউল করেছে তিউনিসিয়া  © সংগৃহীত

আগামী নভেম্বর মাসে কাতারে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের আসর। বিশ্বকাপের প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সেরে নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। টানা সাত ম্যাচে কোনও গোল হজম না করে ব্রাজিলের বিপক্ষে খেলতে নেমেছিল আফ্রিকান দল তিউনিসিয়া। দুই দলের মধ্যে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচও নয়। কিন্তু তারপরও ম্যাচে বেশ আগ্রাসী মনোভাব নিয়ে খেলেছে আফ্রিকান দলটি। বিশেষকরে নেইমারকে বেশ কয়েকবার কড়া ফাউল করেছে তারা। বিষয়টি উদ্দেশ্যমূলকভাবে করেছে বলেই অভিযোগ করেছেন ব্রাজিলিয়ান কোচ তিতে। 

৪২তম মিনিটের খেলা চলছিল। ততক্ষণে ৪-১ গোলে এগিয়ে ব্রাজিল। তিউনিসিয়ার গোলমুখে আরেকটি আক্রমণ তৈরি করে সেলেসাওরা। সেই আক্রমণ ঠেকাতে ডি-বক্সের ঠিক সামনে নেইমারকে বাজেভাবে ফাউল করেন তিউনিসিয়ান ডিফেন্ডার ডিলান ব্রোন। আঘাত পেয়ে মাঠে কাতরাতে দেখা যায় নেইমারকে। ব্রোনকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

ম্যাচশেষে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ব্রাজিল কোচ তিতে, ‘আমাদের ধারণা ছিল, এটি প্রতিযোগিতামূলক ম্যাচ হবে। কিন্তু নেইমারের সঙ্গে যা ঘটেছে তা আমি কল্পনাও করিনি। এটা একজন খেলোয়াড়কে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়ার পদক্ষেপ।’

আরও পড়ুন: রাফিনহার জোড়া গোলে বিশ্বকাপের প্রস্তুতি সারলো ব্রাজিল

ফাউলের আগে ২৯তম মিনিটে নেইমার যখন পেনাল্টি শট নিতে যান, তখন তার চোখে লেজার লাইট মারছিল তিউনিসিয়ার সমর্থকরা। যদিও পিএসজির মাঠে নেইমারকে দমাতে পারেনি সেই প্রচেষ্টা। দুর্দান্ত স্পটকিকে দলের বড় জয়ে ভূমিকা রাখেন তিনি। 

তাছাড়া প্যারিসের মাঠ পার্কে দেস প্রিন্সেসে বর্ণ বৈষম্যের শিকারও হতে হয়েছে ব্রাজিলিয়ানদের। সেলেসাওদের লক্ষ্য করে কলা ছুঁড়ে মারতে দেখা যায় তিউনিসিয়ান সমর্থকদের। এমনকি গোল উদ্যাপনের সময়ও তারা ব্রাজিলিয়ানদের লক্ষ্য করে কিছু নিক্ষেপ করে।

তিতে বলেন, ‘আমরা এমন একটি পরিবেশে খেলেছি যেখানে বেশিরভাগ সমর্থক তিউনিসিয়ার। আমি ব্রাজিলিয়ান ভক্তদের খুঁজে বের করার চেষ্টা করেছি। তুলনামূলকভাবে কম উপস্থিতি ছিল আমাদের সমর্থকদের।’


সর্বশেষ সংবাদ