সেন্ট গ্রেগরি স্কুলে হিজাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার

সেন্ট গ্রেগরিজ হাই স্কুল এন্ড কলেজ
সেন্ট গ্রেগরিজ হাই স্কুল এন্ড কলেজ  © ফাইল ছবি

ঢাকার লক্ষ্মীবাজারের সেন্ট গ্রেগরিজ হাই স্কুল এন্ড কলেজে শিক্ষকদের জন্য হিজাব নিষিদ্ধ করে জারি করা নোটিশটি প্রত্যাহার করা হয়েছে। গত ১৫ ডিসেম্বর প্রতিষ্ঠানটির নারী শিক্ষকদের শ্রেণিকক্ষে এবং প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষ্ঠানে হিজাব না পরতে বলা হয়েছিল।

সোমবার (২০ ডিসেম্বর) নোটিশটি প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করেছেন অধ্যক্ষ ব্রাদার প্রদীপ প্লাসিড গোমেজ। তার স্বাক্ষরিত অপর একটি নোটিশ জারি করা হয়। 

আরও পড়ুন: অর্ধাহারে দিন কাটছে লাইব্রেরিতে কর্মরত অর্ধশত শিক্ষার্থীর 

এতে উল্লেখ করা হয়, সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজের টিচার্স নোটিশ বোর্ডে হিজাব পরিধান নিয়ে প্রকাশিত একটি নোটিশ নিয়ে ভুল বোঝাবুঝি পরিলক্ষিত হচ্ছে। প্রকৃতপক্ষে আমি কাউকে কোনোভাবেই মনোকষ্ট দিতে চাইনি। সম্মানিত কোনো ব্যক্তি যদি কষ্ট পেয়ে থাকেন তবে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং নোটিশটি প্রত্যাহার করে নিচ্ছি।

আরও পড়ুন: স্নাতক পর্যন্ত শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব নেবে সরকার: হুইপ

গত ১৫ ডিসেম্বর শিক্ষকদের স্কুলের ক্লাসে ও প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষ্ঠানে হিজাব না পরার নির্দেশনা দিয়ে নোটিশ জারি করেছিলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ব্রাদার প্রদীপ প্লাসিড গোমেজ। তার স্বাক্ষরিত সেই নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়েছিলেন।


সর্বশেষ সংবাদ