বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে নোয়াখালীতে বর্ণাঢ্য র‌্যালি

  © টিডিসি ফটো

‘পরিবর্তনশীল গতিপথ রূপান্তরিত শিক্ষা’ এই স্লোগান নিয়ে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে নোয়াখালীতে  এক বর্ণাঢ্য  র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে নোয়াখালী সদর উপজেলার ঐতিহ্যবাহী মাধ্যমিক বিদ্যাপীঠ নোয়ান্নই ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কর্তৃক বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রায় সহস্রাধিক শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাদের যৌথ উপস্থিতিতে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়। র‌্যালিটি নোয়ান্নই ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বাঁধেরহাট ও জমিদার হাট সড়ক অতিক্রম করে পুনরায় স্কুলে এসে শেষ হয়।

পরবর্তীতে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক মো. আশরাফুল করিম চৌধুরী জসিমের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. মফিজুর রহমান, সিনিয়র শিক্ষক মোফাজ্জলের রহমান সহ আরো অনেকে। এসময় শিক্ষার্থীরাও শিক্ষকদের নিয়ে তাদের অনুভূতি প্রকাশ করেন।

এর আগে, ৫ই অক্টোবর শিক্ষাপ্রতিষ্ঠান গুলো নিজ উদ্যোগে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা এবং শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সবার শ্রদ্ধাবোধ এবং সম্মান বৃদ্ধির জন্য সচেতনতা তৈরিতে প্রাক্তন এবং বর্তমানে কর্মরত শিক্ষক এবং শিক্ষার্থীসহ অংশীজনদের অংশগ্রহণে প্রতিষ্ঠান খোলা রেখে র‍্যালি, আলোচনা সভা ও সেমিনারের ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে নির্দেশনা দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়।


সর্বশেষ সংবাদ