২৯ বছর বয়সে কিশোরী সেজে বিদ্যালয়ে ভর্তি হলেন তরুণী

২৯ বছর বয়সে কিশোরী সেজে বিদ্যালয়ে ভর্তি হলেন তরুণী
২৯ বছর বয়সে কিশোরী সেজে বিদ্যালয়ে ভর্তি হলেন তরুণী  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি উচ্চ বিদ্যালয়ে ভুয়া নথি ব্যবহার করে ভর্তি হয়েছেন ২৯ বছর বয়সী এক তরুণী। ওই ভুয়া নথিতে তার বয়স দেখানো হয়েছে ১৫ বছর। এ নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, গত সপ্তাহে ধরা পড়ার আগ পর্যন্ত তিনি শিক্ষার্থীদের সঙ্গে ৪ দিনেরও বেশি ক্লাস করেছেন। ওই তরুণীর নাম হিয়েজিয়ং শিং; একটি ইউনিভার্সিটি থেকে স্নাতকও পাস করেছেন তিনি বলে জানিয়েছে বার্তা সংস্থা এপি।

ওই তরুণী বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফোন নম্বর যোগাড় করে ধরা পড়ার পরেও তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। এরপর তাকে বিদ্যালয় প্রাঙ্গণে প্রবেশে নিষেধাজ্ঞা দেয় কর্তৃপক্ষ। জেলা কর্মকর্তাদের কাছেও ভুয়া জন্ম সনদ জমা দিয়েছিলো তিনি। তবে এখনও তার স্কুলে ভর্তির বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

অভিভাবক এবং সাধারণভাবে প্রয়োজনীয় নথিপত্র ছাড়াই শিক্ষার্থীদের ভর্তি করা বাধ্যতামূলক নিউ জার্সির বিদ্যালয়গুলোতে। ভর্তির পরে পরিচয় সম্পর্কিত নথিপত্র জমা দেওয়ার জন্যও তাদের সময় দেওয়া হয় ত্রিশ দিন। ওই তরুণী এই সুযোগকেই কাজে লাগিয়ে এমন ঘটনা ঘটিয়েছেন।

তার বিরুদ্ধে ভুয়া নথি জমা দেওয়ার অভিযোগ ওঠে গেল মঙ্গলবার। দোষী সাব্যস্ত হলে তার শাস্তি কী হবে তা সম্পর্কে এখনও কিছু জানায়নি বিদ্যালয় কর্তৃপক্ষ। 

বিদ্যালয় কর্তৃপক্ষ আরও জানিয়েছে, এই জেলায় প্রায় দশ হাজারের মতো শিক্ষার্থী রয়েছে। ভবিষ্যতে যাতে এমন ঘটনা এড়ানো যায় সেজন্য শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া পুনর্বিবেচনা করা হবে বলেও জানিয়েছে তারা।


সর্বশেষ সংবাদ