ভুল সেটে পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

পরীক্ষার্থী
পরীক্ষার্থী  © ফাইল ছবি

এসএসসিতে ভুল সেটের প্রশ্নে পরীক্ষা নেওয়ার বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। যদিও শিক্ষার্থীদের খাতা মূল্যায়নে কোনো সমস্যা হবে না বলে দাবি ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের। 

জানা গেছে, শনিবার (২৪ সেপ্টেম্বর) পদার্থ ও বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে রাজধানীর মাদারটেক আ: আজিজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে চার নম্বর সেটের পরিবর্তে দুই নম্বর সেটে পরীক্ষা নেয়া হয়। এতে ওই কেন্দ্রে পরীক্ষা দেওয়া শিক্ষার্থী এবং অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েনে।

নাম প্রকাশে অনিচ্ছুক আ: আজিজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নেওয়া এক শিক্ষার্থী জানান, আমাদের যে সেট দেওয়া হয়েছে আমরা সেটাতেই পরীক্ষা দিয়েছি। পরীক্ষা শেষে জানতে পারি অন্য সেটে পরীক্ষা নেওয়ার নির্দেশনা ছিল। এখন আমাদের খাতা কীভাবে মূল্যায়ন হবে সেটি নিয়ে চিন্তায় আছি।

এদিকে দায়িত্বে অবহেলার অভিযোগ এনে আ: আজিজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সচিব ও অধ্যক্ষ মো. আকতারুজ্জামানকে পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আ: আজিজ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ভূঁইয়াকে কেন্দ্রসচিব নিয়োগ করা হয়েছে। 

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো: আবুল বাশার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভুল সেটে পরীক্ষা হওয়ায় শিক্ষার্থীদের ফল তৈরিতে কোনো সমস্যা হবে না। আমরা ওই কেন্দ্রের সব খাতা আলাদাভাবে নিয়ে এসেছি। এগুলো আলাদাভাবে মূল্যায়ন হবে।


সর্বশেষ সংবাদ