পিইসি-জেএসসি, এসএসসির পর এইচএসসিতেও তিন যমজের জিপিএ-৫

মিয়াদ, মেহেদি ও মুন
মিয়াদ, মেহেদি ও মুন  © সংগৃহীত

ভোলার দৌলতখানে যমজ তিন ভাই-বোন যমজ তিন ভাই-বোন এবারের এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে চমক সৃষ্টি করেছেন। তারা হলেন- দুই ভাই মিয়াদ হাসান ও মেহেদি হাসান এবং বোন মুশফিকা জাহান মুন।

তাদের মধ্যে মিয়াদ হাসান ও মেহেদি হাসান দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নেন। আর মুশফিকা জাহান মুন রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ থেকে অংশ নেন।

আরও পড়ুন: বাঁ পায়ে লিখেই জিপিএ-৫ পাওয়া সেই তামান্নাকে প্রধানমন্ত্রীর ফোন

এর আগে প্রাথমিকের সমাপনীতে, এরপর জেএসসি ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের ছাপ রাখেন যমজ এই তিন ভাই-বোন। এবার তাদের সাফল্যের মুকুটে নতুন পালক যোগ হলো। তারা দৌলতখান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ মোসলেহ উদ্দিনের সন্তান।

মুশফিকা জাহানের স্বপ্ন বিসিএস ক্যাডার হওয়া। মিয়াদ হাসানের ঝোঁক ইঞ্জিনিয়ারিংয়ের দিকে। আর মেহেদী হাসান হতে চান পাইলট। তাদের এ সাফল্য অর্জন ও স্বপ্ন পূরণে নিরলস চেষ্টা করে যাচ্ছেন বাবা মোসলেহ উদ্দিন ও মা বিবি ফাতেমা। তাদের সব স্বপ্নই এই তিন সন্তানকে ঘিরে। স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সকলের দোয়া কামনা করেন তারা।

আরও পড়ুন: বুধবার থেকে পশ্চিমবঙ্গে খুলছে বাচ্চাদের স্কুল

দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজের অধ্যক্ষ গৌবিন্দ প্রসাদ সরকার বলেন, মিয়াদ হাসান ও মেহেদি হাসান খুবই মেধাবী। আশা করি নিজেদের মেধাকে কাজে লাগিয়ে তারা পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, এইচএসসি পরীক্ষায় যমজ তিন ভাই-বোনের জিপিএ-৫ পাওয়ার খবর শুনে খুব খুশি হয়েছি। উচ্চ শিক্ষার জন্য তাদের কোনো প্রতিবন্ধকতা থাকলে প্রশাসনের পক্ষ থেকে হায়তো করা হবে।

আরও পড়ুন: ‘ঢাবিতে যাকে খুশি তাকে উপাচার্য নিয়োগ দেওয়া হচ্ছে’

এর আগেও এই যমজ তিন ভাই-বোন ২০১৩ সালের প্রাথমিক সমাপানী পরীক্ষায় দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ অর্জন করে। দুই ভাই ২০১৬ সালে জেএসসি ও ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায়। আর মুশফিকা জাহান দৌলতখান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে জেএসসি ও ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করে।


সর্বশেষ সংবাদ