কোচিং কোথায় করেছেন— যা বললেন মেডিকেল প্রথম মুনতাকা

তানজিম সর্বা
তানজিম সর্বা  © ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন তানজিম সর্বা। তিনি রাজধানীর হলিক্রস কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

গত রোববার দুপুরে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পরীক্ষার ফলাফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

এদিকে প্রথম হওয়া তানজিমকে নিজেদের শিক্ষার্থী বলে দাবি করেছে একাধিক মেডিকেলভিত্তিক কোচিং সেন্টার। রেটিনা, উন্মেষ, ডিএমসি স্কলার্স, মেডিলজি তাদের ফেসবুক পেজে তানজিমকে নিজেদের শিক্ষার্থী বলে দাবি করেছে।

বিষয়টি নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তানজিম সর্বা। তিনি বলেছেন, মেডিকেলভিত্তিক প্রায় সবগুলো কোচিং সেন্টারের সঙ্গেই যুক্ত ছিলেন তিনি। কোনোটিতে নিয়মিত পরীক্ষা দিয়েছেন, আবার কোনো কোচিংয়ে ক্লাসও করেছেন।

তানজিম জানান, আমি প্রি মেডিকেল কোচিং করেছি। এজন্য মেডি এইম-এ ভর্তি ছিলাম। এইচএসসি পরীক্ষার পর প্রায় সকল কোচিং সেন্টারের সাথে যুক্ত ছিলাম। প্রায় সবগুলো কোচিংয়েই পরীক্ষা দিয়েছি। রেটিনা-উন্মেষের সঙ্গে শুরু থেকেই ছিলাম। 

তিনি জানান, মেডিকেল ভর্তি পরীক্ষার আগ মুহূর্তে আমি ডিএমসি স্কলার্সের সাথে যুক্ত ছিলাম। তারা আমাকে অনেক সাপোর্ট করেছে। আমি কিছুদিনের জন্য যাদের সাথে ছিলাম, যারা আমাকে সহযোগিতা করেছে আমি তাদের সবার। কেননা তারা সবাই এটা ডিজার্ভ করে। 

তানজিম সর্বা আরও বলেন, সবাই হয়তো বিশ্বাস করছে না যে আমি এতগুলো কোচিং সেন্টারের সঙ্গে যুক্ত ছিলাম। তবে এটা সত্য। সবাই বলছে আমি এতগুলো কোচিং কীভাবে মেইনটেইন করতাম। আমার যেহেতু প্রি মেডিকেল কোচিং করা ছিল। সেহেতু পরীক্ষাগুলোতে যুক্ত হতে আমার তেমন কোনো সমস্যা হয়নি।


সর্বশেষ সংবাদ