ববির প্রথম মেধাতালিকা প্রকাশ, ১২ নভেম্বর পর্যন্ত ভর্তি

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (০৩ নভেম্বর) রাত ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধাতালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রথম মেধাতালিকায় ভর্তি চলবে ৭ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবছর বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন করেছেন ৩১,৪৪১ জন। চূড়ান্ত আবেদন করেছেন ২৯,৩১৬ জন। বাকিরা পেমেন্ট করেনি। ববির প্রথম মেধাতালিকা বিশ্ববিদ্যালয়টির ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আবেদনের দিক থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় চতুর্থ। বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ইউনিটের ৭৫০টি আসনের বিপরীতে আবেদন পড়ছে ১৭৩৫০, ‘বি’ ইউনিটের ৪২১টি আসনের বিপরীতে ৯৩৩৮ এবং ‘সি’ ইউনিটের ৩১৯টি আসনের বিপরীতে ৪৭৫৩টি আবেদন পড়ছে।

আরও পড়ুন: গুচ্ছের টেকনিক্যাল কমিটির সভায় যে সিদ্ধান্ত হলো

এদিকে, এখন পর্যন্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি মেধাতালিকা প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে প্রথম মেধাতালিকা প্রকাশ শুরু করেছে বিশ্ববিদ্যালয়গুলো।


সর্বশেষ সংবাদ