মহানবীর অবমাননার আন্দোলনকারীদের ‘শিবির’ বললেন বেরোবি শিক্ষক

মশিউর রহমান
মশিউর রহমান  © সংগৃহীত

ক্যাম্পাসে ক্যাম্পাসে মহানবীকে কটূক্তির প্রতিবাদী আন্দোলনে ‘শিবির’ নেতৃত্ব দিচ্ছে অভিযোগ করে তাদের প্রতিহতের আহ্বান জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান। শুক্রবার (১০ জুন) রাতে নিজের ফেসবুক প্রোফাইলে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘‘শিবির ক্যাম্পাসগুলোতে কতটা শক্তিশালী প্রশাসন দেখলো তো। পুরো লিডিং এ ছিল শিবির। বিশ্ববিদ্যালয় প্রশাসনে দায়িত্বে থাকা অনেকেই এদের প্রটোকলেও ছিলেন। কি কমু? বিশ্ববিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাই ঐক্যবদ্ধ হয়ে এদের বিরুদ্ধে এক সাথে লড়াই করতে হবে।’’

এর আগে, এদিন বাদ জুমা বেরোবিসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন মুসল্লীরা। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও বিজেপির দুই নেতা-নেত্রীর কঠোর শাস্তির দাবিতে দেশে বেশ কয়েকদিন থেকেই আন্দোলন অব্যাহত রয়েছে।

আরও পড়ুন: ভারতে মহানবীকে অবমাননা, দেশে ক্যাম্পাসে ক্যাম্পাসে বিক্ষোভ

এদিকে, শিক্ষক মশিউর রহমানের ফেসবুক স্ট্যাটাস আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারাও প্রতিক্রিয়া জানান। মুসাদ্দেক নামের এক শিক্ষার্থী ফেসবুকে লিখেছেন, বাংলাদেশের অনেক জায়গায় জুমার নামাজের পর মিছিল হয়েছে। তারা কি সবাই শিবির? মনে রাখবেন বাংলাদেশের মানুষ ধর্মভীরু।

সোহেল হাসান শুভ শিক্ষক মশিউরের পোস্টের মন্তব্যে লিখেছেন, একজন শিক্ষকের কাছে এই রকম কথা শিক্ষার্থীদের কাছে হতাশাজনক। শিক্ষক কখনো শিক্ষার্থীদের নিয়ে এভাবে লিখতে পারে না, কিন্তু আপনি লিখেছেন। আপনার কাছে কিছু শেখার নেই।

শিক্ষক মশিউরের স্ট্যাটাসের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন মাশফিকুর রহমান নামে একজন ব্যবহারকারীও। মাশফিকের ফেসবুক স্ট্যাটাস শেয়ার করে মশিউর লিখেছেন, ‘‘আমাকে সোশ্যাল মিডিয়ায় সরাসরি হত্যা হুমকি দানকারী এই ব্যক্তিকে দ্রুত গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানাচ্ছি। আগামীকাল কাল মামলা হবে।’’


x

সর্বশেষ সংবাদ