৫৮ হাজার ছাত্র নিয়ে ঢাকা কলেজ অভিমুখে যাত্রা করবে তিতুমীর কলেজ ছাত্রলীগ

মো. রিপন মিয়া ও তার স্ট্যাটাস
মো. রিপন মিয়া ও তার স্ট্যাটাস  © ফাইল ফটো

ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিতুমীর কলেজ ছাত্রলীগ। শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে কলেজ শাখা ছাত্রলীগ। প্রয়োজন হলে ৫৮ হাজার শিক্ষার্থী নিয়ে ঢাকা কলেজ অভিমুখে যাত্রা করারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৫টার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে এই ঘোষণা দেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া।

ফেসবুক স্ট্যাটাসে তিনি জানান, আজ ইফতারের পর ৫৮ হাজার শিক্ষার্থীর ক্যাম্পাস সরকারি তিতুমীর কলেজ ঐতিহ্যবাহী ঢাকা কলেজের শিক্ষার্তীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করবে। প্রয়োজন হলে শিক্ষার্থীদের নিয়ে ঢাকা কলেজ অভিমুখে যাত্রা করা হবে। ঢাকা কলেজের পাশে সব সময় থাকবে সরকারি তিতুমীর কলেজ।

আরও পড়ুন: ‘প্রয়োজনে লাশ হব, তবুও হল-ক্যাম্পাস ছাড়ব না’

এদিকে মঙ্গলবার বিকেল চারটার পর নিউমার্কেট এলাকার ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে আবারও সংঘর্ষ শুরু হয়েছে। ব্যবসায়ীরা ঢাকা কলেজের সামনে অবস্থান নিয়ে কলেজের ভেতরে শিক্ষার্থীদের দিকে ইটপাটকেল ছুড়ছেন এবং কলেজের ভেতর থেকে শিক্ষার্থীরাও পাল্টা ইটপাটকেল ছুড়ছেন।  

এদিকে, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বিকালে ঢাকা কলেজে প্রবেশ করেছেন। তারা ছাত্রদের সঙ্গে আলোচনায় বসেছেন।  

সোমবার (১৮ এপ্রিল) রাত ১১টার দিকে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী নিউমার্কেটে গেলে দোকানদারদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় শিক্ষার্থীদের মারধর করেন ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাঙচুর চালান। শুরু হয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

এ সময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের ফলে সড়ক বন্ধ থাকায় ওই এলাকার রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন যাত্রীরা।


সর্বশেষ সংবাদ