কুবিতে সশরীরে ক্লাস বন্ধ আরও ১৫ দিন

কুবিতে সশরীরে ক্লাস বন্ধ আরও ২ সপ্তাহ
কুবিতে সশরীরে ক্লাস বন্ধ আরও ২ সপ্তাহ  © ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সশরীরে ক্লাস বন্ধের সময়সীমা আরও ১৫ দিন বাড়ানো হয়েছে। তবে বিভাগগুলো চাইলে নতুন করে চূড়ান্ত পরীক্ষার রুটিন দিতে পারবে। রবিবার (০৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করেন।

রেজিস্ট্রার বলেন, বিশ্ববিদ্যালয়ের আগের নিয়ম অনুযায়ী বন্ধ থাকবে। সশরীরে ক্লাস বন্ধ থাকলেও পরীক্ষা চলবে আগের নিয়ম অনুসরণ করে। বিভাগগুলো চাইলে নতুন করে আবার পরীক্ষার রুটিন দিতে পারবে।

এদিকে, স্নাতক প্রথম বর্ষের ক্লাস আগামী ২৭ ফেব্রুয়ারী থেকে শুরু হবে বলে জানান তিনি।

এর আগে, দেশে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গত ২১ জানুয়ারি স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ১৪ দিন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। সেই পরিপ্রেক্ষিতে ওইদিন রাতে এক জরুরি বৈঠকে বিশ্ববিদ্যালয় সীমিত পরিসরে খোলা রেখে সশরীরে পাঠদান ৬ ফেব্রুয়ারী পর্যন্ত বন্ধের ঘোষণা দেয় কুবি প্রশাসন।

আরও পড়ুন: খাবারের মান দেখতে হলের ডাইনিংয়ে রাবি উপ-উপাচার্য

‘জাতীয় সিদ্ধান্তের’ সঙ্গে সমন্বয় রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়েও আরও দুই সপ্তাহ সশরীরে ক্লাস বন্ধ থাকবে। সশরীরে ক্লাস বন্ধ থাকলেও আবাসিক হল খোলা রেখে অনলাইনে পাঠদান, সরাসরি পরীক্ষা কার্যক্রম, দাপ্তরিক ও প্রশাসনিক কার্যক্রম চলবে বলে জানিয়েছেন জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

করোনাভাইরাসের অতি সংক্রামক ধরন ওমিক্রনের প্রভাবে জানুয়ারির শুরু থেকে দেশে আবার সংক্রমণ দ্রুত বাড়তে শুরু করলে গত ২১ জানুয়ারি থেকে দেশের সব স্কুল, কলেজ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করে সরকার। বিশ্ববিদ্যালয়গুলোকেও একই ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ