লাল কার্ড দেখিয়ে ইবিতে মাস্ক বিতরণ

লাল কার্ড দেখিয়ে ইবিতে মাস্ক বিতরণ
লাল কার্ড দেখিয়ে ইবিতে মাস্ক বিতরণ  © টিডিসি ফটো

একজন ভ্যানওয়ালা কাছাকাছি আসতেই বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখালো এক শিক্ষার্থী। কাছে গিয়ে মাস্ক দিলেন ভ্যান ওয়ালাকে। জিজ্ঞাসা করতেই জানা গেলো বিশ্ববিদ্যালয়ের সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’-এর সদস্য তিনি। করোনা মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি করতে সংগঠনটির এ উদ্যোগ।

রোববার (২৩ জানুয়ারি) ক্যাম্পাসে যেসব শিক্ষার্থী বা লোকজনের মুখে মাস্ক নাই বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখিয়ে তাদেরকে দাড়াতে বলছেন। এরপর তাদেরকে বিনা মূল্যে মাস্ক দিচ্ছেন সংগঠনটির সদস্যরা।

আরও পড়ুন: রাস্তায় পরীক্ষা দিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা!

গতকাল শনিবার থেকে শুরু করে রোববারও ধারাবাহিকভাবে এ কার্যক্রম চলেছে। ডায়না চত্বরে নানা সতর্কতা ও সচেতনতামূলক বাণী সম্বলিত ব্যানার টাঙিয়ে ও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকলের মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণের মাধ্যমে করোনাবিরোধী কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি।

আরও পড়ুন: ডেল্টার জায়গা দখল করছে ওমিক্রন: স্বাস্থ্য অধিদফতর

এছাড়া ক্যাম্পাসে করোনা সচেতনতা বৃদ্ধি করতে একটি স্বেচ্ছাসেবী কর্মীদল গঠন করা হয়েছে। করোনা আক্রান্ত কোনো শিক্ষার্থী বা বিশ্ববিদ্যালয় পরিবারের কেউ আক্রান্ত হলে তাদেরকে চিকিৎসা পরামর্শ ও চিকিৎসা গ্রহণে সহায়তা করাই এ দলের লক্ষ্য বলে জানিয়েছে বুননের সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন শাওন।

বুননের সভাপতি রাফিউল ইসলাম রাফি বলেন, বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক কার্যক্রম চলমান থাকুক ও সকলে সুস্থ থাকুন এটি এখন সকলের চাওয়া। এ লক্ষ্যে আমাদের ধারাবাহিক সচেতনতামূলক কার্যক্রম চলছে। সার্বিক সহযোগিতা পেলে আমরা ও আমাদের স্বেচ্ছাসেবী সদস্যরা এটি অব্যাহত রাখতে প্রস্তুত।


সর্বশেষ সংবাদ