লাল কার্ড দেখিয়ে ইবিতে মাস্ক বিতরণ

লাল কার্ড দেখিয়ে ইবিতে মাস্ক বিতরণ
লাল কার্ড দেখিয়ে ইবিতে মাস্ক বিতরণ

একজন ভ্যানওয়ালা কাছাকাছি আসতেই বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখালো এক শিক্ষার্থী। কাছে গিয়ে মাস্ক দিলেন ভ্যান ওয়ালাকে। জিজ্ঞাসা করতেই জানা গেলো বিশ্ববিদ্যালয়ের সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’-এর সদস্য তিনি। করোনা মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি করতে সংগঠনটির এ উদ্যোগ।

রোববার (২৩ জানুয়ারি) ক্যাম্পাসে যেসব শিক্ষার্থী বা লোকজনের মুখে মাস্ক নাই বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখিয়ে তাদেরকে দাড়াতে বলছেন। এরপর তাদেরকে বিনা মূল্যে মাস্ক দিচ্ছেন সংগঠনটির সদস্যরা।

আরও পড়ুন: রাস্তায় পরীক্ষা দিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা!

গতকাল শনিবার থেকে শুরু করে রোববারও ধারাবাহিকভাবে এ কার্যক্রম চলেছে। ডায়না চত্বরে নানা সতর্কতা ও সচেতনতামূলক বাণী সম্বলিত ব্যানার টাঙিয়ে ও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকলের মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণের মাধ্যমে করোনাবিরোধী কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি।

আরও পড়ুন: ডেল্টার জায়গা দখল করছে ওমিক্রন: স্বাস্থ্য অধিদফতর

এছাড়া ক্যাম্পাসে করোনা সচেতনতা বৃদ্ধি করতে একটি স্বেচ্ছাসেবী কর্মীদল গঠন করা হয়েছে। করোনা আক্রান্ত কোনো শিক্ষার্থী বা বিশ্ববিদ্যালয় পরিবারের কেউ আক্রান্ত হলে তাদেরকে চিকিৎসা পরামর্শ ও চিকিৎসা গ্রহণে সহায়তা করাই এ দলের লক্ষ্য বলে জানিয়েছে বুননের সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন শাওন।

বুননের সভাপতি রাফিউল ইসলাম রাফি বলেন, বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক কার্যক্রম চলমান থাকুক ও সকলে সুস্থ থাকুন এটি এখন সকলের চাওয়া। এ লক্ষ্যে আমাদের ধারাবাহিক সচেতনতামূলক কার্যক্রম চলছে। সার্বিক সহযোগিতা পেলে আমরা ও আমাদের স্বেচ্ছাসেবী সদস্যরা এটি অব্যাহত রাখতে প্রস্তুত।